বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০
logo
পুরাণবাজার ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
দেশকে এগিয়ে নিয়ে যেতে ছোট ছোট কাজগুলো সঠিক এবং সুন্দরভাবে করবে : ডাঃ দীপু মনি এমপি
প্রকাশ : ০৪ মার্চ, ২০১৭ ১১:৪১:৪৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি এমপি চাঁদপুরের প্রসিদ্ধ ও ঐতিহ্যবাহী ব্যবসায়ী এলাকায় অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান পুরাণবাজার ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং রবীন্দ্র-নজরুল চত্বর উদ্বোধন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন।
            নানা আয়োজনে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, বিএনসিসি’র কুমিল্লা কোরের লেঃ কর্নেল সালাউদ্দিন আল মুরাদজী, পুরানবাজার ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।
            প্রভাষক হাবিবুর রহমানের সঞ্চালনায় এছাড়াও বক্তব্য রাখেন কলেজের শিক্ষক প্রতিনিধি শামছুল আলম পাটোয়ারী, ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক মোঃ সোয়েবুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ করিম বাবু প্রমুখ।
            প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা জাতিকে স্বপ্ন দেখিয়েছেন এবং স্বপ্ন পূরণ করে যাচ্ছেন। সারাবিশ্ব এদেশকে নিয়ে এখন নীতিবাচক মনোভাব পরিহার করে ইতিবাচক মনোভাব নিয়ে ভাবেন। দেশ অনেক দূর এগিয়েছে। আরো এগুতে হবে। পর্যায়ক্রমে সকলের সম্মিলিত প্রচেষ্টায় ২০৪১ সালে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবো। আমাদের দেশটাকে আমরাই এগিয়ে নিয়ে যাবো। কারো দয়ায় এ দেশ স্বাধীন হয়নি। ১৯৭১ সালে জাতির পিতার নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। তিনি এ দেশের মানুষকে শিখিয়েছেন কিভাবে সত্য ও ন্যায়ের পথে থেকে দাবি আদায় করা যায়। ঠিক তাঁরই কন্যার নেতৃত্বে দেশের উন্নয়ন-অগ্রযাত্রা দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। জলবায়ু মোকাবেলায় বাংলাদেশ এখন সারাবিশ্বের কাছে মডেল। তিনি বলেন, দেশকে গড়ার জন্যে এখন আর আমাদেরকে রক্ত দিতে হবে না। শুধুমাত্র সততা, নিষ্ঠা, যোগ্যতা এবং আত্মবিশ্বাস নিয়ে এগুতে পারলেই সকল ক্ষেত্রে আমরা স্বয়ংসম্পূর্ণ হবো। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকার শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে। নিজেকে সুশিক্ষায় শিক্ষিত করতে না পারলে নিজেই ক্ষতিগ্রস্ত হবে। ভালো ফলাফল করে শিক্ষা প্রতিষ্ঠানের মুখ উজ্জ্বল করবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে ছোট ছোট কাজগুলো সঠিক এবং সুন্দরভাবে করবে। তিনি কলেজের অধ্যক্ষের প্রশংসা করে বলেন, আগের তুলনায় কলেজের পরিবেশ অনেক সুন্দর হয়েছে। আমরা চাই, আগামীতে কলেজের ফলাফল যেনো আরো ভালো হয়। এ ক্ষেত্রে গভর্নিং বডির সকলের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে। বিএনসিসির সদস্যদের প্রশংসা করে তিনি বলেন, বিএনসিসি নিজেকে সুশৃঙ্খল হতে শিখায়। এদিন প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলে বিএনসিসির সদস্যরা তাকে গার্ড অব অনার প্রদান করেন। এছাড়া কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
            অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, শামছুল হক মন্টু পাটোয়ারী, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায়, বিশিষ্ট চিকিৎসক ডাঃ জে আর ওয়াদুদ টিপু, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর ক্লাবের সাধারণ সম্পাদক ডাঃ এসএম সহিদ উল্যাহ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালি উল্যাহ অলি, জেলা বিএমএ’র সভাপতি ডাঃ এমএম হুদা, সাধারণ সম্পাদক ডাঃ মাহমুন্নবী মাসুম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, যুগ্ম সম্পাদক আঃ আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, আওয়ামী লীগ নেতা হাসান ইমাম বাদশা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আনোয়ার হোসেন জীবন, হানারচর ইউপি চেয়ারম্যান হাজী আঃ ছাত্তার রাঢ়ী, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হযরত আলী বেপারী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খানম, মহিলা আওয়ামী লীগ নেত্রী শিপ্রা দাস, পুরাণবাজার ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ মাহবুবুর রহমান বেপারীসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন শ্রেণী-পেশার সুধীজন।
            জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। সভার শুরুতে কোরআন তেলোওয়াত করেন ছাত্র ইমন হোসেন, গীতা পাঠ করেন আদিত্য।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর