বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০
logo
চাঁদপুর সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
দেশের উন্নয়নের অগ্রণী ভূমিকায় রয়েছে নারীরা : ডাঃ দীপু মনি এমপি
প্রকাশ : ০৪ মার্চ, ২০১৭ ১১:৩৯:৩৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি এমপি। গতকাল ৩ মার্চ শুক্রবার বিকেল ৩টায় তিনি এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
            কলেজ অধ্যক্ষ প্রফেসর এমএ মতিন মিয়ার সভাপতিত্বে ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ এনামুল হক এবং ইংরেজি বিভাগের প্রভাষক জহিরুল ইসলামের যৌথ পরিচালনায় প্রধান অতিথি ডাঃ দীপু মনি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৭ মার্চ জন্মগ্রহণ করেন। তাঁর নেতৃত্বে এদেশের স্বাধীনতা অর্জন। ৯ মাস যুদ্ধ করে আমরা স্বাধীনতা অর্জন করেছি। এ স্বাধীনতা যুদ্ধে যারা জীবন দিয়েছে, যেসব মা-বোন ইজ্জত হারিয়েছে তাদেরকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম পর্যন্ত যারা আত্মাহুতি দিয়েছে তাদেরকে বাঙালি জাতি স্মরণ করে। তিনি আরো বলেন, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এটা বিশ্বে বিরল দৃষ্টান্ত। এ উন্নয়ন সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা করার কারণে। দেশের উন্নয়নের অগ্রণী ভূমিকায় রয়েছে নারীরা। আমরা যদি আমাদের দেশের পাশের দেশগুলোর সাথে যদি তুলনা করি সেদিকে থেকে আমাদের দেশ অনেক উন্নত। আমাদের দেশের স্পীকার নারী, উপমন্ত্রী নারী, পাইলট নারী, নির্বাচন কমিশনার নারী, পুলিশ সুপার নারী। তিনি আরো বলেন, বর্তমানে দেশে যে ধরনের ঘাটতি রয়েছে সহসাই তা পূরণ করা হবে। ছেলেমেয়েরা সমানভাবে যাতে এগিয়ে যেতে পারে সেজন্যে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার নারীর যে ক্ষমতায়ন দিয়েছে তাতে নারী মৃত্যু ও শিশু মৃত্যুর হার অনেকাংশে কমেছে। নারীরা সকল ক্ষেত্রে অবদান রাখছে। তাই তোমরা যারা চাঁদপুর সরকারি মহিলা কলেজে অধ্যয়ন করছো তোমাদেরকে অনেক দূর এগিয়ে যেতে হবে। আজকে যারা ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী হয়ে পুরস্কার গ্রহণ করছো তাদের যেমন আনন্দ লাগছে, তেমনি যারা বিজয়ী হতে পারোনি তারা চেষ্টা করে যাবে সামনে যেনো বিজয়ী হতে পারো।
            এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ প্রফেসর এমএ মতিন মিয়া। এ সময় উপস্থিত ছিলেন ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ডাঃ এএসএম সহিদ উল্যাহ, ডাঃ জে আর ওয়াদুদ টিপু, তাফাজ্জল হোসেন পাটোয়ারী এসডু, অধ্যক্ষ প্রফেসর মনোহর আলী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত ও শহীদ পাটোয়ারী, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ মাসুদ হোসেন, কলেজ শিক্ষক পরিষদ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালি উল্যাহ অলি, জাফর ইকবাল মুন্না, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-সম্পাদক জিল্লুর রহমান, মাহফুজুল ইসলাম টুটুলসহ আরো অনেকে। শুরুতে অতিথিগণ জাতীয় পতাকা উত্তোলন করেন। কোরআন তেলোওয়াত করেন শিক্ষার্থী তানজিলা আক্তার তামান্না, গীতা পাঠ করেন সুস্মিতা পোদ্দার। সবশেষে অতিথিগণ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর