বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
বিদ্যুতের নবনির্মিত ২৫ কিলোমিটার লাইন উদ্বোধনে মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম
সন্ত্রাসী দল হিসেবে বিএনপিকে বাংলাদেশে নিষিদ্ধ করা হোক
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:০৯:২৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর::বিএনপি হলো সন্ত্রাসী দল। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে অভিহিত করেছে। জাতি হিসেবে এটি আমাদের জন্য লজ্জা ও ঘৃনার। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। বিএনপি যদি সন্ত্রাসী সংগঠন না হয়ে থাকে তাহলে কানাডার আদালতে নিজেদের গণতান্ত্রিক দল হিসেবে প্রমাণ করুক। না হলে এদেশে কোন সন্ত্রাসী সংগঠন রাজনীতি করতে পারবে কীনা দেশবাসীকে ভেবে দেখতে হবে। সন্ত্রাসী দল হিসেবে বিএনপিকে বাংলাদেশে নিষিদ্ধ করা হোক। গতকাল শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর পৌরসভার মায়া বীর বিক্রম মিলনায়তনে বিদ্যুতের নবনির্মিত ২৫ কিলোমিটার লাইন উদ্বোধনকালে প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপি উপরোক্ত কথাগুলো বলেন।


তিনি বলেন ২০১৮ সালের মধ্যে প্রতি ঘরে বিদ্যুৎ দেয়া হবে। ২০২১ সালের মধ্যে ১৮ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। ভারত, নেপাল ও ভুটান থেকে চাহিদামত বিদ্যুৎ আমদানি করা হবে। সৌর প্যানেলের মাধ্যমে অতিরিক্ত ২ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গীকার পূরণ করা হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এরই অংশ হিসেবে ইতোমধ্যে ২ লাখ সৌর প্যানেল স্থাপন করেছে। চলমান অর্থবছরে আরও ৩ লাখ সৌর প্যানেল স্থাপন করা হবে। যেখানে লাইনের মাধ্যমে বিদ্যুৎ দেয়া সম্ভব হবেনা, সেখানেই অগ্রাধিকার ভিত্তিতে সৌর প্যানেল স্থাপন করা হবে। টেকসই দুর্যোগ ব্যবস্থাপনা ও প্রতি ঘরে বিদ্যুৎ দেয়ার পরিকল্পনা থেকে এ সৌর প্যানেল স্থাপন করা হচ্ছে।


এ সময় মায়া চৌধুরী আরো বলেন ২০০৬ সালে বিএনপি-জামাত সরকার ৩ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ রেখে ক্ষমতা ছেড়েছিল। দিনে ২০ ঘন্টা লোডশেডিং লেগে থাকতো। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী ও বহুমুখী পরিকল্পনার কারণে আজ ১৬ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে। জেলা উপজেলায় হাজার হাজার কলকারখানা গড়ে উঠছে।


ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল আলম জজের সভাপতিত্বে বিদ্যুতের নবনির্মিত লাইনের উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সাবেক সদস্য একেএম রিয়াজ উদ্দিন মানিক, যুবলীগের কেন্দ্রীয় নেতা সাজেদুল হোসেন দীপু চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, পল্লী বিদ্যুতের ডিজিএম আবুল কালাম, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী প্রমুখ।


এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর আলম হাওলাদার ও মিনহাজ উদ্দিন খান, ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, নূর মোহাম্মদ ও আজমল চৌধুরী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন বেপারী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির ও সাধারণ সম্পাদক কাজী শরীফ, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সিরাজুল ইসলাম ডাবলু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তানজিদ সরকার রিয়াদ, পৌরসভার কাউন্সিলরবৃন্দ ও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


পরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন।


 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর