রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯
logo
ফরিদপুর থেকে ডাকাতি হওয়া ৬৩ গরু-মহিষের মধ্যে ফরিদগঞ্জে উদ্ধার ৩৭টি, আটক ২
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৫৯:১৯
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:ফরিদপুর থেকে ডাকাতি হওয়া ৬৩টি গরু-মহিষের মধ্যে ফরিদগঞ্জে উদ্ধার হয়েছে ৩৭টি। ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ আলমের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার বিশেষ অভিযানে এ ৩৭টি গরু ও মহিষ উদ্ধার হয়। এ সময় ২ জনকে আটক করা হয়। এরা হলো গরুচোর সিন্ডিকেটের সদস্য কালু (৩৫) ও সানাউল্যা (৬০)। উদ্ধারকৃত গরুগুলো ফরিদগঞ্জের ডাক বাংলোতে পুলিশ হেফাজতে রয়েছে।


পুলিশ জানায়, ফরিদপুর জেলা শহর থেকে নৌ-পথে মুন্সিগঞ্জ হয়ে আসার পথে একদল ডাকাতের খপ্পরে পড়ে ৬৩টি গরু ও মহিষ বহনকারী ট্রলার। তারা অস্ত্রের মুখে গরু ব্যবসায়ীদের জিম্মি করে গরু-মহিষ বোঝাই ট্রলারটি নিয়ে যায়। তারা ওই গরু ও মহিষ ফরিদগঞ্জ থানার আলোনিয়া, সাহেবগঞ্জ ও বর্ডার বাজার এলাকায় নিয়ে যায়। পুলিশ অভিযান চালিয়ে ওই এলাকা থেকে ৩৪টি গরু ও ৩টি মহিষ উদ্ধার পূর্বক সানাউল্যা ও কালু বেপারী নামে ২ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।


এ বিষয়ে মতলব উত্তর উপজেলার গরু ব্যবসায়ী আনসার উদ্দিন মাঝি জানান, তারা ১০/১২ জন গরু ব্যবসায়ী ফরিদপুর জেলার সদরপুর উপজেলা থেকে মঙ্গলবার প্রায় ৭০ লাখ টাকা দিয়ে ৬৩টি গরু ও মহিষ ক্রয় করেন। গরু-মহিষ বোঝাই ট্রলারটি ওই রাতেই সদরপুর উপজেলা থেকে দাউদকান্দির উদ্দেশে রওনা হয়। পথে গোপালপুর এলাকায় পেঁৗছলে একদল ডাকাত ট্রলারের মাঝি আকবর মাঝি ও গরু ব্যবসায়ী নিজাম উদ্দিনকে অস্ত্রের মুখে জিম্মি করে ট্রলারটি ছিনতাই করে নিয়ে যায়।


এ ব্যাপারে ট্রলারের মাঝি আকবর বাদী হয়ে সদরপুর থানায় মামলা দায়ের করেন। এদিকে গরু ব্যবসায়ীরা জানতে পারেন ফরিদগঞ্জ উপজেলার বর্ডার বাজার এলাকায় ডাকাতি হওয়া তাদের গরু ও মহিষগুলো রয়েছে। পরে তারা ফরিদগঞ্জ থানা পুলিশের সহায়তায় উপজেলার বর্ডার বাজার ও আলোনিয়া এলাকা থেকে ৩৪টি গরু ও ৩টি মহিষ উদ্ধার করে এবং ২ জনকে আটক করে।


থানা পুলিশ সূত্র জানায়, আটককৃত কালু জানায়, সে বর্ডার বাজার এলাকার গরু ব্যবসায়ী সেলিমের কাছ থেকে ১৩টি গরু ক্রয় করেছে। অপর দিকে সানাউল্যা জানায়, সে গরু ব্যবসার সাথে জড়িত নয়। সে বর্ডার এলাকার গরু ব্যবসায়ী সেলিমের মামা।


এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ আলম জানান, ফরিদপুর থেকে ডাকাতি হওয়া ৬৩টি গরু-মহিষের মধ্যে ৩৭টি ফরিদগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে। বাদবাকিগুলো উদ্ধার এবং এ সিন্ডিকেট চক্রের সকল সদস্যকে আটকের জন্যে অভিযান অব্যাহত আছে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর