সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯
logo
উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শাপলা কাব অ্যাওয়ার্ড ও সনদ গ্রহণ গৌরবের : আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৩৯:২৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর শহরের উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিরতণ অনুষ্ঠিত হয়। গতকাল ২০ ফেব্রুয়ারি বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, এ বিদ্যালয়টি সুনামের সাথে পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিতে এগিয়ে। বিদ্যালয়ের শিক্ষার্থীরা জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সুনাম অর্জন করেছে। শুধু তাই নয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট থেকে বিদ্যালয়ের কাব সদস্যদের শাপলা কাব অ্যাওয়ার্ড ও সনদ গ্রহণ করেছে। এটা বিদ্যালয়ের জন্যে গৌরবের। কয়েক দিন আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষাকে আরো প্রসার করতে বিদেশ সফর করে এসেছেন। আর শিক্ষকরা হচ্ছেন দেশের মূল শক্তি। তাদের উপর পুরো জাতির সাফল্য নির্ভর করছে। শিক্ষকদের আরো নিবেদিত হয়ে শিক্ষার্থীদের জ্ঞানদানের মাধ্যমে সুনাগরিক হয়ে গড়ে তুলতে হবে। দেশপ্রেমে উদ্ধুদ্ব করে লাল-সবুজের পতাকা মর্যাদার ধরে রাখতে হবে। আগামীকাল শহীদ দিবস। সে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে হবে। মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে। আজকের এ কোমলমতি শিশুরা দেশ ও সমাজ কল্যাণে এগিয়ে আসবে।
            বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ কবির উদ্দিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ দেলোয়ার হোসেন।
            সকালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহ্বায়ক, চাঁদপুর মৎস্য বণিক সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ মিজানুর রহমান কালু ভূঁইয়া। আমন্ত্রিত সকল অতিথি, অভিভাবকসহ সকলের প্রতি শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান সিদ্দিকী।
            বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলম মল্লিকের সভাপতিত্বে ও প্রবীণ সাঁতারু মুক্তিযোদ্ধা সানাউল্যার পরিচালনায় উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ও জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, জেলা জাতীয় কৃষিক পার্টির সাধারণ সম্পাদক হাশেম দর্জি, পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ গোলাম হোসেন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন বেপারী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জয়নাল মাল, বিদ্যালয়ের কল্যাণ সমিতির সভাপতি মোঃ শাহ আলম মিজি, শিক্ষক-অভিভাবক কমিটির সভাপতি মোঃ শরীফ বন্দুকসী, তরুণ সমাজসেবক ডাঃ মোস্তফা কামাল, কমিটির সদস্য খোকনমিজিসহ অভিভাবকবৃন্দ।
            জাতীয় পতাকা, ক্রীড়া পতাকা ও বিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন করা হয়। এর মাঝে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ডিসপ্লে, সঙ্গীতের তালে তালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা লোকজ ও দেশাত্মবোধক নৃত্য পরিবেশন করে।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর