মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯
logo
চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে
শিক্ষার্থীদের ক্ষতিকর কাজ মাদক থেকে দূরে থাকতে হবে : ডাঃ দীপু মনি এমপি
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:৫০:৩৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ আনন্দঘন পরিবেশে সম্পন্ন হয়েছে। গতকাল ১০ ফেব্রুয়ারি শুক্রবার চাঁদপুর সরকারি কলেজ মাঠে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
            চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ গোলাম মোস্তফার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি। অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীগণ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানায়। একই সাথে ব্যাচ পরিয়ে দেন। এরপর কোরআন থেকে তেলোওয়াত করেন ইসলামিক স্টাডিজ ও আরবী বিভাগের বিভাগীয় প্রধান হাফেজ মুহাম্মদ রুহুল আমীন। গীতা পাঠ করেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান চিত্ত রঞ্জন দেবনাথ। এরপর প্রধান অতিথি জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে বেলুন ও পায়রা অবমুক্ত করা হয়।
            প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি বলেন, চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সাফল্য আমি কামনা করছি। তবে আমি আপনাদের মাঝে আসতে বিলম্ব হওয়ায় ক্ষমা চেয়ে নিচ্ছি। বিলম্ব হওয়ার কারণ ছিলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’টি স্থানে সড়ক দুর্ঘটনা ঘটায় দীর্ঘ যানজট থাকায়। প্রতি বছর চাঁদপুর সরকারি কলেজে আনন্দঘন পরিবেশে এ দিনটির জন্য অপেক্ষায় থাকে। তোমাদের মতো আমিও এইদিনটির অপেক্ষায় থাকি সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর জন্য। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা করলে তোমরা পূর্ণাঙ্গ মানুষ ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে পারবে। যথাযথভাবে মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে। আমাদের অনেকগুলো ক্ষতিকর কাজ থেকে দূরে থাকতে হবে। এর অন্যতম হলো মাদক। তোমরা শিক্ষার্থীরা মাদক থেকে দূরে থাকবে। তোমাদের কাছে যদি মাদক বিক্রেতা ও সেবনকারীদের তথ্য থাকে তাহলে প্রশাসনকে তা জানিয়ে সহায়তা করবে। সন্ত্রাস থেকে তোমরা দূরে থাকবে। তিনি আরো বলেন, দেশে যখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ থাকবে তখনই আমরা এগিয়ে যেতে পারবো। হত্যার রাজনীতি থেকে দূরে থাকতে হবে। কেউ যদি জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত থাকে এমন তথ্য তোমাদের জানা থাকলে তাহলে সেই শিক্ষার্থী সম্পর্কে তথ্য পেলে কলেজ কর্তৃপক্ষ ও পুলিশকে জানাতে হবে। এ দেশকে ভালোবাসি। এদেশ আমাদের মা। দেশের উন্নয়নের সকল স্বপ্ন বাস্তবায়ন করতে পারি। সেদিকে তোমরা ভূমিকা রাখবে। দেশকে এগিয়ে নিয়ে জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণে তোমরা ভূমিকা রাখবে।
            আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, ক্রীড়া কমিটির আহ্বায়ক হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ বেলাল হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, প্রফেসর মনোহর আলী, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ মাসুদ হোসেন, প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ জহিরুল ইসলাম, বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম রোমান, শেখ আব্দুল মোতালেব, বর্তমান সভাপতি আতাউর রহমান পারভেজ, সাধারণ সম্পাদক পারভেজ করিব বাবু প্রমুখ। ক্রীড়া প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি ডাঃ দীপু মনি এমপি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর