মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
হাজীগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা সভার সিদ্ধান্ত
আইনশৃঙ্খলা ভঙ্গকারীদের মন্দিরে প্রবেশ বন্ধ
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০১৭ ১৩:২৪:০৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
গতকাল মঙ্গলবার হাজীগঞ্জে মাসিক আইনশৃঙ্খলা ও উন্নয়র সভা অনুষ্ঠিত হয়েছে। পৌর মেয়র, উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানের অংশগ্রহণে উপজেলা ই-সেন্টারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার।


এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, গত সোমবার রাতে হাজীগঞ্জ বাজারস্থ শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ায় যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তা আমাদের জন্য কাম্য নয়। মন্দির কার্যকরী কমিটি নিয়ে মামলা আদালতে বিচারাধীন। তারপরও যারা মন্দিরে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের মন্দিরে প্রবেশ নিষিদ্ধ করতে হবে। চাঁদপুরের একটি অংশ উদ্যোগ নিলে আমাদের বিশ্বাস হিন্দু ধর্মাবলম্বীদের এই মন্দিরের সমস্যা সমাধান হয়ে যাবে।


তিনি আরো বলেন, মন্দিরের কার্যকরী কমিটি গঠনে জনপ্রতিনিধি, প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জেলা ও উপজেলা হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে বেশ কয়েকবার বৈঠক করা হয়েছে। একটি পক্ষের অসহযোগিতার কারণে কোন সমাধান বা সমঝোতা করা সম্ভব হয়নি। যারা মন্দিরের শান্তি ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা নিবে। মন্দিরের পরিবেশ ভালো রাখতে মন্দিরের রিসিভার ও অফিসার ইনচার্জকে যথাযথ ব্যবস্থা নিতে উপজেলা চেয়ারম্যান নির্দেশনা দেন। আর এ বিষয়ে আমরা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন দৃষ্টি রাখছি। যাদের দ্বারা মন্দিরের শান্তি নষ্ট আর হাজীগঞ্জের বদনাম হবে তাদেরকে মন্দির এলাকায় আসা বন্ধ করতে হবে। একই সভায় উপজেলা চেয়ারম্যান আরো বলেন, আমরা হাজীগঞ্জের এই মন্দির ও বাকিলা এলাকার আওয়ামীলীগের দলীয় রাজনীতির অশনি সংকেত নিয়ে চিন্তিত। বাকিলার বিষয়টি আশু সমাধানের লক্ষ্যে সভায় উপস্থিত ইউপি চেয়ারম্যান ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারীকে অনুরোধ জানানো হয়।


সভায় খাদ্য সামগ্রীতে ভেজাল রোধে ও মান সম্মত খাবার সরবরাহ রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। একই সভায় হাজীগঞ্জ বাজারের যানজট নিরসন, মাদক নির্মূলে জনপ্রতিনিধি ও পুলিশের জিরো টলারেন্স, কৃষি জমিতে ড্রেজার ব্যবহার বন্ধ ও এসএসসি পরীক্ষার্থীদের নিরাপদে পরীক্ষা নিশ্চিতকরণের প্রতি গুরুত্বারোপ করা হয়। সভায় আরো বক্তব্য রাখেন পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদারের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মণি সূত্রধর, হাজীগঞ্জ থান অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম, রাজারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আঃ হাদী, বাকিলা ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির ও সহ-সভাপতি কামরুজ্জামান টুটুল প্রমুখ।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মজুমদার পরান, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন ইসলাম, উপজেলা প্রকৌশলী মোঃ ফুয়াদ আহসান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জুলফিকার আলী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলী রেজা আশ্রাফী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, পরিসংখ্যান কর্মকর্তা নূর মোহাম্মদ, সমাজসেবা কর্মকর্তা মমতাজ দৌলতানা, উপজেলা খাদ্য কর্মকর্তা মাহবুব চৌধুরী, বন কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম, সমবায় কর্মকর্তা আলো রাণী সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একেএম মিজানুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আমেনা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাইফুল ইসলাম, কালচোঁ উত্তর ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, কালচোঁ দক্ষিণ ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, সদর ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম মীর, বড়কুল পূর্ব ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিয়াজী, বড়কুল পশ্চিম ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মনির হোসেন গাজী, হাটিলা পূর্ব ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল, গর্ন্ধব্যপুর উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, গর্ন্ধব্যপুর দক্ষিণ ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু, হাটিলা পশ্চিম ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন লিটু প্রমুখ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর