মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯
logo
‘রিক্সায় চড়িয়া চেয়ারম্যান হাঁটিয়া চলিলেন’
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০১৭ ১৫:৩৫:৫৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:পুরো বিশ্বে বাংলাদেশী নিজস্ব পরিবহন হিসেবে রিক্সার বিশেষ খ্যাতি রয়েছে। পরিবেশবান্ধব সেই ঐতিহ্যবাহী আমজনতার বাহন ‘রিক্সা’য় চড়ে দায়িত্বগ্রহণ করতে রওয়ানা হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন চাঁদপুর জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গনি পাটওয়ারী।
    অবশ্য জেলা পরিষদ ভবনের কিছুদূর আগে রিক্সা থেকে নেমে পদব্রজে জেলা পরিষদে প্রবেশ করেন চাঁদপুরের আমজনতার নেতা হিসেবে পরিচিত আলহাজ¦ ওচমান গনি পাটওয়ারী। এভাবেই গতকাল বৃহস্পতিবার চাঁদপুর জেলা পরিষদের দায়িত্বগ্রহণ করতে যেয়ে প্রত্যক্ষদর্শীদের দৃষ্টি কেড়েছেন জেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান। তাকে অনুসরণ করে শতাধিক অটোরিক্সায় করে শত শত জনপ্রতিনিধি, নেতা-কর্মী ও শুভাকাঙ্খী তার সহযাত্রী হয়েছেন। রিক্সায় সহচর ছিলেন তার দীর্ঘদিনের পরীক্ষিত বন্ধু মোহাম্মদ আলী জিন্নাহ পাটওয়ারী।
    চাঁদপুর শহরের মিশন রোডস্থ আলহাজ¦ ওচমান গনি পাটওয়ারীর ব্যক্তিগত অফিস থেকে শুরু করে এই আনন্দযাত্রা জেলা পরিষদে যেয়ে শেষ হয়। পথে শত-সহ¯্র জনতা আবেগে-উচ্ছ্বাসে সালাম-শুভেচ্ছা আর সহাস্যবদনে বরণ করে নেন তাদের প্রিয় মানুষ ওচমান পাটওয়ারীকে। নিজের, বন্ধুদের, সহকর্মীদের এবং জেলা পরিষদে তার জন্য বরাদ্দকৃত গাড়ি থাকা সত্ত্বেও তার এই ব্যক্তিক্রমী যাত্রা নজর কেড়েছে সবার। এমনি এক রসিক প্রত্যক্ষদর্শীর মন্তব্য ছিল- ‘রিক্সায় চড়িয়া চেয়ারম্যান হাঁটিয়া চলিলেন’। আরেক প্রত্যক্ষদর্শীর মন্তব্য ছিল- ‘ওচমান পাটওয়ারী ওয়ান পিস’

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর