শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯
logo
কচুয়ার পালাখাল ডিগ্রি কলেজে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
২০২১ সালের মধ্যে এদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলা হবে
প্রকাশ : ১৫ জানুয়ারি, ২০১৭ ১২:০৯:১৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক
কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজে ডিগ্রি ও একাদশ ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে কলেজ প্রাঙ্গনে অনাড়ম্বর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রবীণ শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান আওয়ামী সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে সরকার আন্তরিকতার সাথে কাজ করছে। তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে কচুয়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজকে সরকারি করা হয়েছে। রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ, আশেক আলী খান উচ্চ এন্ড কলেজ, পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজ ও সাচার উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি প্রতিষ্ঠান জাতীয়করণের জোরালো দাবি উঠেছে। পর্যায়ক্রমে পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজকে জাতীয়করণের পদক্ষেপ নেয়া হবে।
কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ জসিম উদ্দীন মোল্লা ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিব মজুমদার জয়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের সদস্য ব্যারিষ্টার এম. আশরাফুল ইসলাম, কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, ঢাকার শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জিএম আতিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সহ-সম্পাদক অ্যাডঃ শাহ আলম ইকবাল, ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ, আব্দুস সামাদ আজাদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য রওনক আরা রতœা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন মোল্লা। এ সময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহিদ দর্জি, জেলা পরিষদ সদস্য জোবায়ের হোসেন, সালাহ উদ্দিন ভূঁইয়া, কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ও আয়োজনে মূল দায়িত্বে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সুপ্রিম কোর্টের বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সহ-সম্পাদক অ্যাডঃ শাহ আলম ইকবাল।
অনুষ্ঠানের ২য় অধিবেশনে মনোজ্ঞ সাংস্কৃতিক সঙ্গীত পরিবেশন করেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী ও উপস্থিত কবি নকুল কুমার বিশ্বাস। এ সময় কণ্ঠশিল্পী নকুল কুমার বিশ্বাস ও তার সহযোগী শিল্পীবৃন্দ বিভিন্ন সঙ্গীত পরিবেশন করে শত শত দর্শকদের মাতিয়ে তোলেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর