বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
logo
হাজীগঞ্জ প্রেসক্লাবের শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন
প্রকাশ : ১৫ জানুয়ারি, ২০১৭ ১২:০৫:০২
প্রিন্টঅ-অ+
সভাপতি মুন্সী মনির, সম্পাদক রুজমন ও সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ
হাজীগঞ্জ প্রেসক্লাব কার্যকরী পরিষদ ২০১৭-১৮ খ্রিঃ নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল ১৪ জানুয়ারি শনিবার ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সাংবাদিকদের প্রাণের এ সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে বতর্মান সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, সাধারণ সম্পাদক খাজা সাফিউল বাসার রুজমন ও সাংগঠনিক সম্পাদক (বিনা প্রতিদ্বন্দ্বীতায়) খন্দকার আরিফ নির্বাচিত হন। সভাপতি পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন খালেকুজ্জামান শামীম ও মোঃ কামাল হোসেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন এনায়েত মজুমদার।
    শনিবার সকাল ১০টা থেকে একটানা বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ৫৬ ভোটারের বিপরীতে ৫৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ২০১৭-১৮ সালের কার্যকরী পরিষদ গঠনের এ নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক পদে প্রত্যক্ষ ভোটগ্রহণ করা হয়। বাকি ৯টি পদে ১০জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
    নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি পদে কামরুজ্জামান টুটুল এবং অন্য দু’জন প্রার্থী সমভোট পাওয়ায় লটারীর মাধ্যমে ২য় সহ-সভাপতি হাবীবুর রহমান জীবন ও ৩য় সহ-সভাপতি হাছান মাহমুদ নির্বাচিত হয়েছেন। দপ্তর সম্পাদক পদে জহিুরুল ইসলাম জয়ের সাথে প্রতিদ্বন্দ্বীতায় করে পাপ্পু মাহমুদ নির্বাচিত হয়েছেন।
    এদিকে নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, চাঁদপুর-লক্ষ্মীপুর জেলার সংরক্ষিত মহিলা সাংসদ অ্যাডঃ নুরজাহান বেগম মুক্তা, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার ও পৌর মেয়র আ. স. ম মাহবুব-উল-আলম লিপনসহ রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
    কার্যকরী পরিষদের বাকি ৯টি পদে ১০জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন ঃ য্গ্মু সাধারণ সম্পাদক পদে গাজী নাছির উদ্দিন ও ইমাম হোসাইন হীরা, অর্থ সম্পাদক মুনছুর আহমেদ বিপ্লব, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এসএম মিরাজ মুন্সী, সাহিত্য-সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক আলমগীর কবির, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মঞ্জুর আলম পাটওয়ারী, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবু তাহের মেসবাহ, সাজসজ্জা ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক পদে অমর দাস।
    প্রেসক্লাব নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মোঃ ইকবালুজ্জামান ফারুক, সদস্য সচিব কাজী শাহীদুজ্জামান ঝুটন ও সদস্য আরিফ ইমাম মিন্টু, কাজী হারুন অর রশিদ ও মনিরুজ্জামান বাবলু।
    নির্বাচন চলাকালীন সময়ে চাঁদপুর-লক্ষ্মীপুর জেলার সংরক্ষিত মহিলা সাংসদ অ্যাডঃ নুরজাহান বেগম মুক্তা, হাজীগঞ্জ পৌর মেয়র আসম মাহবুব উল আলম লিপন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত ও শহীদ পাটোয়ারী, ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্যাহ নির্বাচন পরিদর্শন করেন।
    এছাড়া নির্বাচন পরিদর্শন করেন হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোঃ মজিবুর রহমান, অফিসার ইনচার্জ মোঃ শাহআলম, অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ হুমায়ুন কবির, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবীব অরুণ, সাবেক সভাপতি আশফাকুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, দপ্তর সম্পাদক জামাল মজুমদার, জেলা যুবলীগের সদস্য গাজী বিল্লাল হোসেন, শাহরাস্তি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মঈনুল ইসলাম কাজল, সহ-সভাপতি হাবিবুর রহমান ভূঁইয়া, সহ-সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ, সদস্য রফিকুল ইসলাম, আমিনুল ইসলাম, মহিউদ্দিন ও হাজীগঞ্জ শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী।
    এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য নুরুল ইসলাম বিএসসি, আলী আশরাফ দুলাল, মাহবুবুল আলম চুন্নু, অধ্যাপক সেলিম, ফারুকী আজম, জাকির মজুমদার, জসিম বিএসসি, ফাতেমা আক্তার, গাজী সালাউদ্দিন, নুরে আলম পাটওয়ারী, তপন পাল। নির্বাচন পরিচালনাধীন সময়ে থানার সেকেন্ড অফিসার আলামিনসহ সঙ্গীয় ফোর্স আইন শৃঙ্খলার দায়িত্ব পালন করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর