শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
logo
পঞ্চম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্পের উদ্বোধনে আবু নঈম পাটোয়ারী দুলাল
জ্ঞান অর্জন করলে যে কোনো কিছু করা সম্ভব
প্রকাশ : ২১ ডিসেম্বর, ২০১৬ ১৫:৩৩:৫১
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: বাংলাদেশ স্কাউট চাঁদপুর সদর শাখার আয়োজনে পঞ্চম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প পিএল কোর্স-২০১৬ উদ্বোধন করা হয়েছে। দেশের সকল উপজেলা ও জেলায় একযোগে এ ক্যাম্পের উদ্বোধন করা হয়। চাঁদপুর শহরের কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জেলা স্কাউট ভবন সংলগ্ন মাঠে গতকাল ২০ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় এর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা স্কাউটের সহ-সভাপতি আবু নঈম পাটোয়ারী দুলাল।
    চাঁদপুর সদর উপজেলা স্কাউট কমিশনার সরদার আবুল বাশারের সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ হাফেজ আহমেদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, এ দেশ স্বাধীন হয়েছে তোমাদের জন্যে। মাতৃভূমির টানে আর বঙ্গবন্ধুর ডাকেই সেদিন যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। ছিনিয়ে এনেছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। আর এ স্বাধীনতাকে তোমরাই রক্ষা করতে হবে। আমার বিশ্বাস স্কাউট হলো সুশৃঙ্খল। তোমরা স্কাউটের পোশাক পরে আজকে যে শৃঙ্খলার পরিচয় দিয়েছে এটাই তোমাদের বড় পরিচয়। আমাদের দেশে একসময় বিদ্যুতের চাহিদা কম ছিলো। বিদ্যুৎ ছাড়া কোনোকিছুই চলতো না। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিদ্যুৎ ও জ্বালানি তেল যেভাবে উৎপাদন করছে তাতে দেশ এখন আর পিছিয়ে নেই। তিনি আরো বলেন, আমাদের মধ্যে রাজনৈতিক দল আলাদা থাকতে পারে কিন্তু জ্ঞান আলাদা নয়। আমরা যদি জ্ঞান অর্জন করি তাহলে যে কোনো কিছু করা সম্ভব। তোমাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। আজকে এখান থেকে যা জ্ঞান অর্জন করবে তা বাড়িতে গিয়ে কাজে লাগাতে হবে। তাহলেই বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্পের সফলতা আসবে।
    এ সময় আরো বক্তব্য রাখেন জেলা স্কাউট কমিশনার অজয় ভৌমিক, জেলা স্কাউটের সহকারী পরিচালক মোঃ ইকবাল হোসেন, চাঁদপুর সদর উপজেলা স্কাউট সম্পাদক মোঃ নাঈম উদ্দিন খান প্রমুখ। ৪ দিনের এ ক্যাম্পে চাঁদপুর সদরের ১৫টি স্কুল ও মুক্ত স্কাউট দলের ৫০ জন স্কাউট সদস্য এবং ১০ জন কর্মকর্তা অংশ নেয়। এ সময় উপস্থিত ছিলেন মৈশাদী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, কামরাঙ্গা হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোসেন, কোর্স লিডার নীলিমা খানম, লালপুর বালুধুম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কাউসার আহমেদ, জেলা স্কাউট লিডার গোলাম মেহেদী মাসুদ, তাহমিনা আক্তার ও সফরমালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর