বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
logo
বিজয় দিবসে জেলা বিএনপির দোয়া ও আলোচনা সভা
প্রকাশ : ১৮ ডিসেম্বর, ২০১৬ ১৬:৫৮:২৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে মিলাদ ও দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ ডিসেম্বর শুক্রবার বিকেলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ মাষ্টার।
জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্যাহ সেলিমের সভাপতিত্বে ও মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সদর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডঃ শামসুল ইসলাম মন্টু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশীদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হযরত আলী ঢালী, জেলা কৃষকদলের সভাপতি এনায়েত উল্লাহ্ খোকন, জেলা ছাত্রদল আহ্বায়ক ফয়সাল গাজী বাহার।
বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে ত্রিশ লাখ শহীদের প্রাণ আর দু’ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময় আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। যে-সকল বীর শহীদদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা লাল সবুজের একটি পতাকা পেলাম, আজকের এই দিনে তাদের গভির শ্রদ্ধার সাথে স্বরণ করছি। পাশাপাশি একাত্তরের রণাঙ্গনে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করছি।
বক্তারা বলেন, যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানেরা জীবন বাজি রেখে দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে দেশ স্বাধীন করছে আজকে তা নিরবে গুমড়ে কাঁদছে। যে বাংলাদেশের স্বপ্ন দেখে এদেশের কৃষক শ্রমিক তথা আপমর জনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো সেই স্বপ্ন আজো অপূর্ণ রয়ে গেছে। জনগণ তাদের অধিকার আদায়ে রাজপথে দাঁড়াতে পারছে না। যে কেনো গণতান্ত্রিক আন্দোলন সরকারের পেটোয়া পুলিশ ও দলীয় বাহিনী মানুষের বুকে গুলি চালাচ্ছে। গণমানুষের স্বপ্নকে আজকে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে। ভোটবিহীণ অনির্বাচিত সরকার মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলছে আর কাজে কর্মে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ গলাটিপে হত্যা করছে।
বক্তারা আরো বলেন, জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ পেসিডেন্ট জিয়াউর রহমান শুধুমাত্র মহান স্বাধীনতার ঘোষক-ই ছিলেন না, তিনি অস্ত্রহাতে সশস্ত্র সংগ্রামে অংশ নিয়েছেন। তিনি আমৃত্যু গণতন্ত্রের জন্য কাজ করে গেছেন। আজকের এই দিনে আমরা তাঁর রুহের মাগফেরাত কামনা করছি।
আলোচনা সভায় জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অন্যান্য সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর