রোববার, ১৭ নভেম্বর ২০১৯
logo
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি
অতীতের যে কোনো সময়ের তুলনায় চাঁদপুর অনেক ভালো অবস্থানে রয়েছে
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৬ ১২:৩৪:২৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল রোববার সকালে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি। তিনি বলেন, অতীতের যে কোনো সময়ের তুলনায় চাঁদপুর অনেক ভালো অবস্থানে রয়েছে। এ ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আগামী সেপ্টেম্বর মাসে প্রধানমন্ত্রীকে দিয়ে মতলব সেতুর উদ্বোধন করা হবে। মার্চ মাসে ব্রিজের সড়ক যোগাযোগ মন্ত্রীকে দিয়ে উদ্বোধন করা হবে। তাই দ্রুততার সাথে কাজটি সম্পন্ন করুন।
তিনি বলেন, সিভিল সার্জনের দায়িত্ব হলো পুরো জেলার স্বাস্থ্য ব্যবস্থার খোঁজ-খবর রাখা। গত আড়াই মাসে চাঁদপুরের সিভিল সার্জন একটি উপজেলাও পরিদর্শন করেননি। আপনারা মাসের ২৪ দিনে ৮টি উপজেলায় অন্তত একবার ৮বার তদারকি করুন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর অনেক চিকিৎসক কর্মস্থলে যান না, বেতন নিতেও পিয়ন পাঠায়। চাঁদপুরে যারা যে দায়িত্বে আছেন তারা স্ব-স্ব বিভাগের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন।
তিনি আরো বলেন, সবার সম্মিলিত চেষ্টা করলে আমরা অনেক দূর এগুতে পারবো। বিদ্যুৎতের খুঁটি আনা নেয়ার কাজ ছাড়া ট্রাক্টর চলতে দেয়া হবে না। তবে তা ওই কাজের জন্য সপ্তাহে ২ বার এবং শুধুমাত্র রাতের বেলা পুলিশ পাহারায় চলাচল করতে দেয়া হবে।
জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে শুরুতেই গত সভায় কার্যবিবরণী পাঠ ও সিদ্ধান্তসমূহ এবং এর অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সর্বিক) মোঃ মাসুদ হোসেন। বক্তব্য রাখেন সংসদ সদস্য ড. শামছুল হক ভূঁইয়া, সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডঃ নুরজাহান বেগম মুক্তা, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন আলহাজ¦ ডাঃ সাইফুর রহমান।
সংসদ সদস্য ড. শামসুল হক ভূঁইয়া বলেন, ট্রাক্টর চলাচলের বিষয়ে প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে তা আরেকটু ভেবে দেখবেন। বাংলাদেশের অন্যান্য জেলায় টাক্ট্রর চলাচল করে কিনা সেটিও খোঁজ নিবেন। কারণ ট্রাক্টরে সাথে অনেক মানুষের জীবন-জীবিকা জড়িত। এটির দ্বারা আমরা উপকৃত হইনা। তবে কিছু সাধারণ মানুষ খেয়ে-পরে বাঁচে। তাই ট্রাক্টর বন্ধের বিষয়ে আরো ভেবে দেখবেন।
জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, দেশের অন্যান্য জেলার মধ্যে চাঁদপুর অনেক এগিয়ে রয়েছে। বাংলাদেশের মধ্যে চাঁদপুরই একমাত্র জেলা, যেখানে ট্রক্টর নিষিদ্ধ করতে পেরেছি। সরকারি সম্পদ রক্ষা করা আমাদের দায়িত্ব হলেও অনেকেই আছেন যারা কিছু ক্ষতি হলে বলেন ‘পরে দেখবো’। এসব কথা বাদ দিয়ে কিছু ক্ষতি হওয়ার আগে দেখুন এবং ব্যবস্থা নিন। প্রতিটি বিভাগের প্রধানরা সবসময় নিজ দপ্তরের তদারকি করবেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে রাজনৈতিক নেতৃবৃন্দকে সঠিক মর্যদা না দেয়ার বিষয়ে মেয়র মহোদয় যে অসন্তুষ্টি দেখিয়েছেন সে বিষয়ে আমি দুঃখ প্রকাশ করছি। এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছি। যিনি যতোটুকু সম্মান পাওয়ার তাকে ততোটুকু সম্মান দিতে হবে। সম্মানিত ব্যক্তিকে সম্মান দিতে আমরা প্রস্তুত রয়েছি। সেদিনের বিষয়ে আমি দুঃখ প্রকাশ করছি।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর