রোববার, ১৭ নভেম্বর ২০১৯
logo
চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচন
৫ চেয়ারম্যান ও ৬ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৬ ১২:৩২:৪৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: আসন্ন চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছে ৫ চেয়ারম্যান ও ৬ সদস্য পদ প্রার্থী। গতকাল ১১ ডিসেম্বর রোববার মনোনয়নপত্র প্রত্যাহারে দিনে ১১ প্রার্থী জেলা প্রশাসকের কার্যালয়ে স্ব-শরীরে উপস্থিত হয়ে তাদের দাখিলকৃত মনোনয়নপপত্র পত্যাহার করে নেন। তারা হলেন চেয়ারম্যান পদেঃ এম এ ওয়াদুদ, মো. শহীদ উল্লাহ মাস্টার, মো. আহসান উল্লাহ আখন্দ, অ্যাড. জহিরুল ইসলাম, ইঞ্জিনিয়র আব্দুর রব ভূঁইয়া। এতে করে সর্বশেষ এ নির্বাচনে অংশ গ্রহণ করবেন চেয়ারম্যান প্রার্থীরা হলেনঃ আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, আলহাজ¦ মো. ইউসুফ গাজী, নূরুল ইসলাম নাজিম দেওয়ান ও মো. নূরুল আমিন রুহুল।
    মনোনয়ন প্রত্যাহার করা সংরক্ষিত মহিলা আসনের সদস্য (পরিচালক) ও সাধারণ সদস্য (পরিচালক) প্রার্থীরা হলেন, ১ নং ওয়ার্ডের শাহিনা আক্তার ও নাজমা আক্তার। সাধারণ আসনের সদস্য (পরিচালক) প্রার্থী হিসেবে মো. দেলোয়ার হোসেন, ৮নং ওয়ার্ডের মো. আরিফুর রহমান আজাদ, ৯নং ওয়ার্ডের মো. সফিকুর রহমান, ১০নং ওয়ার্ডের মো. আবুল কাশেম।
    চাঁদপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সর্বশেষ এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত নারী আসনে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৭৪জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। সংরক্ষিত নারী আসনের একাধিক প্রার্থী না থাকায় ১নং ওয়ার্ডের ইয়াসমিন ও ২নং ওয়ার্ডের খোদেজা রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
    এছাড়া নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা হলেন, ৩নং ওয়ার্ডে জোবেদা মজুমদার খুশি ও রেবেকা সুলতানা। ৪নং ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস, শাহীন আক্তার, ফেরদৌস আক্তার ও শিউলী আক্তার। ৫নং ওয়ার্ডে রওনক আরা, আয়েশা আক্তার ও শামীমা নাসরিন।
    সাধারণ সদস্য হিসেবে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রদিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন ১ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ১জন প্রার্থী মো. জাহাঙ্গীর আলম। বর্তমানে ওয়ার্ডে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা হলেন, ২নং ওয়ার্ডে মুক্তার হোসেন, মো. মানিক, মিনহাজ্ব উদ্দিন খান, মো. আব্দুর রব প্রধানিয়া, মো. রেজাউল করিম ও মো. কবির হোসেন। ৩নং ওয়ার্ডে  জয়নাল আবেদীন প্রধান, এম এ আজিজ বাবুল, মো. মবিন সুজন ও আল-আমিন ফারুকী। ৪নং ওয়ার্ডে মাহবুবুর রহমান পাটওয়ারী, আখতারুজ্জামান পাটওয়ারী, মো. আঃ আজিজ খান বাদল, আবুল বারাকাত মো. রেজওয়ান, মো. নূরুল ইসলাম। ৫নং ওয়ার্ডে জাফর ইকবাল মুন্না মুকবুল হোসেন মিয়াজী, মো. হারুন অর রশিদ হাওলাদার, মো. শাহ আলম খান। ৬নং ওয়ার্ডে মো. খুরশিদ আলম, এম এম আল মামুন, মাকসুদুল আলম ও সাহা উদ্দিন। ৭নং ওয়ার্ডে এমরান হোসেন, মো. সুলতান আহমেদ, মো. মশিউর রহমান, মো. মাহবুবুর রহমান মিয়া ও নজরুল ইসলাম পাটওয়ারী, ৮নং ওয়ার্ডে মো. নাছির উদ্দিন, মো. মোতাহার হোসেন, মো. তোফাজ্জল হোসেন, ও মো. সাইফুল ইসলাম। ৯নং ওয়ার্ডে মো. ফারুক আহমেদ, বিপ্লব সরকার, রফিক আহমেদ তালুকদার, মো. খাজা আহমেদ ভূইয়া, মো. জহিরুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আহসান হাবিব ও মো. মানিক মিয়া। ১০নং ওয়ার্ডে মো. আলী আশরাফ, মো. বিল্লাল হোসেন, মোহাম্মদ মাঈন উদ্দিন মিয়াজী, মোহাম্মদ শাহাদাত হোসেন, মো. রফিকুল ইসলাম ও মো. জুলহাস চৌধুরী। ১১নং ওয়ার্ডে মো. জসিম, মো. ইয়াছিন মিয়া, গোলাম ফারুক মুরাদ, মাছুম হোসেন ফয়সাল ও মো. হুমায়ুন কবির। ১২নং ওয়ার্ডে মো. জাকির হোসেন, মাহবুব আলম, মো. দিদার পাটওয়ারী, মো. রেজাউল করিম মিন্টু, মো. হুমায়ূন কবির মজুমদার ও মো. জাকারিয়া আল মাহমুদ। ১৩নং ওয়ার্ডে মো. তুহিন খান, মো. মোজাহার হোসেন, মো. মাহবুবুর রহমান, অধ্যক্ষ এম এ আউয়াল, মো. সাইফুল ইসলাম ও মো. নজরুল ইসলাম। ১৪নং ওয়ার্ডে তিমির চন্দ্র সেনগুপ্ত, মো. হারুনুর রশিদ পাটওয়ারী, মো. শাহাজাহান, মো. জোবায়ের হোসেন, মো. সাইদুর রহমান বাহাদুর ও চৌধুরী নূরে আলম এবং ১৫নং ওয়ার্ডে মো. আমির হোসেন, দুলাল প্রধান, মো. সহিদ উল্লা, তোহিদুল ইসলাম, মো. আহসান হাবিব ও মো. সালাউদ্দিন। এছাড়া সংরক্ষিত মহিলা আসনে ১৩নং জন মনোনয়নপত্র জমা দিয়েছে।
    এদিকে ১ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ১জন প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ও ২নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে খতেজা রহমান একক প্রার্থী হওয়া তারা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন। উল্লেখ্য এ নির্বাচনে মোট ১৫টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১ হাজার ২শ ৬০ জন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর