মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯
logo
ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এ অভিভাবক সমাবেশে ড. কাজী মোহাম্মদ এনামুল হক
শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে আমাদের সকলকে আরো সচেতন হতে হবে
প্রকাশ : ১১ ডিসেম্বর, ২০১৬ ১২:৪৭:৫৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: ভালো ফলাফল ও শিক্ষার গুণগত মানোন্নয়নে ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এ অভিভাবক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১০ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে প্রতি মাসের ন্যায় মাসিক এ সমাবেশের আয়োজন করা হয়। অভিভাবক সমাবেশে আলোচ্য বিষয় ছিলো একাদশ শ্রেণির শিক্ষার্থীদের পাঠ মূল্যায়ন ও অভিভাবকদের হাতে অর্ধবার্ষিকীর ফলাফল প্রদান।
    ভালো ফলাফল ও শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে কলেজের অধ্যক্ষ ড. কাজী মোহাম্মদ এনামুল হক বলেন, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে আমাদের সকলকে আরো সচেতন হতে হবে। উচ্চ মাধ্যমিক পাসের পূর্বে শিক্ষার্থীরা যাতে মোবাইলের প্রতি আসক্ত এবং মাত্রাতিরিক্ত ব্যবহার না করে, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রতিমাসের শুরুতেই শিক্ষার্থীদের হাতে মাসিক পাঠ পরিকল্পনা তুলে দেয়া হয়। যাতে শিক্ষার্থীর পাশাপাশি অভিভাবকগণ জানতে পারেন কবে, কখন, কোন বিষয় নিয়ে ক্লাসে আলোচনা হবে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের কলেজমুখী এবং পড়াশুনায় মনোযোগ বৃদ্ধির লক্ষ্যে পড়াশুনার পাশাপাশি আমরা সামাজিক এবং সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করছি। ইতোপূর্বে তাদের উপস্থিতি নিশ্চিতকরণে বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরার ব্যবস্থা গ্রহণ করেছি। যেসকল শিক্ষার্থীরা ক্লাসে অনুপস্থিত থাকবে এবং একাদশ শ্রেণির চূড়ান্ত মূল্যায়ন পরীক্ষায় অকৃতকার্য হবে, তাদেরকে দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ করা হবে না।
    অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ নূর খান। অভিভাবক সমাবেশে শিক্ষার মানোন্নয়নে কয়েকজন অভিভাবক বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন। পরে তাদের পরামর্শ গ্রহণপূর্বক কয়েকটি গুরুতপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। তারপর অভিভাবকদের হাতে অর্ধবার্ষিকীর ফলাফল ও খাতা হস্তান্তর করা হয়। সবশেষে শিক্ষার্থীদের আয়োজনে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর