বুধবার, ১৩ নভেম্বর ২০১৯
logo
চাঁদপুর মুক্ত দিবসে মুক্তিযোদ্ধাদের র‌্যালি ও সমাবেশে আবু নঈম পাটওয়ারী দুলাল
মুক্তিযোদ্ধাদের সকল কাজে ছিলাম আছি এবং ভবিষ্যতেও থাকবো
প্রকাশ : ০৯ ডিসেম্বর, ২০১৬ ১০:১০:৪৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর মুক্ত দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে গতকাল ৮ডিসেম্বর সকাল ১১টায় মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য অঙ্গীকারের সামনে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়।
    সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, আজকের এই মহান দিবসে আমি এথমে স্মরণ করি চাঁদপুরের সে সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগের বিনিময়ে এই ৮ডিসেম্বর আমরা চাঁদপুরকে শত্রু মুক্ত করতে সক্ষম হয়েছিলাম। আর এই মহান দিনে আমাদের আবার নতুন করে স্বপথ নিতে হবে যে ভাবে ১৯৭১সালে আমরা ঐক্যবদ্ধ ভাবে পাকিস্তানী হানাদার বাহিনীকে প্রতিহত করেছিলাম, ঠিক একই ভাবে জামাত-শিবির, রাজাকার-আলবদর ও দেশদ্রোহীদের প্রতিহত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে। আর এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদেরকেই সর্ব প্রথম এগিয়ে আসতে হবে। আজকের এই অনুষ্ঠান আয়োজন করায় আমি চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদকে ধন্যবাদ জানাচ্ছি।
    তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধাদের সকল কাজে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো। কারণ আমি মুক্তিযোদ্ধার সন্তান। আমি নিজে মুক্তিযুদ্ধ করেছি তাই মুক্তিযোদ্ধাদের প্রতি আমার দায়িত্ব একটু বেশী। তাই মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হলে ও তাদের যথাযথ সম্মাননা করা হলে আমরা প্রতিবাদ করে মুক্তিযোদ্ধাদের পাশে দাড়াবো এটাই আমাদের কর্তব্য।
    চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদের  সভাপতিত্বে এবং সহকারী কমান্ডার (সাংগঠনিক) মহাসীন পাঠানের পরিচালনায় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাফিজ খান, রনজিত কুমার দে চাকি, সহকারি কমান্ডার (সাহিত্য ও সংস্কৃতি) মৃনাল কান্তি সাহা, সহকারী কমান্ডার (দপ্তর) মো. ইয়াকুব আলী, সহকারী কমান্ডার সোহেব আলী ও আবুল হাসেম, মুক্তিযুদ্ধকালীন চাঁদপুর সদরের বিএলএফ কমান্ডার হানিফ পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এস এম সালাউদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সহিদ উল্লাহ তপাদার, মতলব দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহিদ উল্লাহ সায়েদ, হাইমচর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সন্তোষ মজুমদার, হাজিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মজিবুর রহমান মজুমদার, মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাম্মেল হক, শাহরাস্তি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো. নুরুল আমিন, হাজিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আলা উদ্দিন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সফিকুর রহমান দুলাল ভূইয়া, সহকারী কমান্ডার ইসমাইল হোসেন সিরাজী, সাধন সরকার, ছানা উল্লাহ খান, বাংলার মুখ সংস্কৃতিক সংগঠনের সভাপতি অজিত সাহা, জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি শাহ আলম মিয়া, মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের সভাপতি কে এম মাসুদ প্রমুখ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর