শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
মতলব উত্তরে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহে র‌্যালি ও আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ
বিদ্যুৎ অপচয় রোধে সকলকে সাশ্রয়ী হতে হবে
প্রকাশ : ০৮ ডিসেম্বর, ২০১৬ ১২:৫৯:১৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মতলব উত্তর জোনাল অফিসের আয়োজনে বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
    গতকাল বুধবার সকালে পল্লী বিদুৎ সমিতির মতলব উত্তর জোনাল অফিসে ‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’ এ প্রতিপাদ্য নিয়ে মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদের নেতৃত্বে অফিস থেকে র‌্যালীটি বের হয়ে ছেংগারচর বাজার, উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
    চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মতলব উত্তর জোনাল অফিসের ডিজিএম আবুল কালামের সভাপতিত্বে প্রশাসনিক কর্মকর্তা সেলিম আল দ্বীনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ।
    এ সময় তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদনে সরকারের যথেষ্ট খরচ হয়। বিদ্যুতের অপব্যবহার যেন না হয়। প্রত্যেকের মাঝে এই মানসিকতা থাকতে হবে যে, বিদ্যুতটা আমারই সম্পদ, আমি এটাকে রক্ষা করি বা সাশ্রয় করি। দীর্ঘ মেয়াদী পরিকল্পনার আওতায় ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট, ২০৩০ সালের মধ্যে ৪০ হাজার মেগাওয়াট এবং ২০৪১ সালের মধ্যে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। আপনারা সাশ্রয়ী মনোভাব নিন অর্থাৎ বিদ্যুতের সুইচটা একটু নিজেরাই অফ করেন। আমি ঘর থেকে বের হবার সময় নিজ হাতেই বিদ্যুতের সুইচটা বন্ধ করে দেই। কাজেই আমি চাই প্রত্যেকের মাঝেই এই মানসিকতাটা থাকতে হবে।
    উপজেলা চেয়ারম্যান আরো বলেন, বর্তমান সরকারের প্রচেষ্টার ফলে দেশে মাথাপিছু বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২০০৯ সালের ২২০ কিলোওয়াট আওয়ার থেকে প্রায় দ্বিগুণ হয়ে বর্তমানে ৪০৭ কিলোওয়াট আওয়ারে দাঁড়িয়েছে।
    অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালনা পর্যদের সহ-সভাপতি মো. মফিজুল ইসলাম, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর হোসেন, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মতলব উত্তর জোনাল অফিসের এজিএম খালিদুজ্জামান, সাংবাদিক শামসুজ্জামান ডলার, জুনিয়র প্রকৌশলী আবদুর রাজ্জাক, শাহাদাত হোসেন, ওয়ারিং পরিদর্শক সুজন রানা, এসআই মো. ইব্রাহিম প্রমুখ। সভার পূর্বে পবিত্র কোরআন তেলোওয়াত করেন মমিনুল ইসলাম।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর