বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০
logo
পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাছে অভিযোগ
হাইমচরে রাস্তা বন্ধ করায় পথচারীদের দুর্ভোগ
প্রকাশ : ০৫ ডিসেম্বর, ২০১৬ ১১:৩৭:৪৯
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলার উত্তর আলগী ছোট সুন্দর গ্রামে পথের জায়গা বন্ধ করে শতাধিক মানুষের চলাচল বন্ধ করে দেয়ায় এলাকাবাসী বিক্ষোভ করে। রাস্তা দিয়ে চলাচল করতে বাধা দেয়াকে কেন্দ্র করে দু’ পক্ষের মাঝে হামলার ঘটনায় মহিলাসহ ৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।
    এ ঘটনায় আহত রোকেয়া চৌকিদার বাদী হয়ে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাছে ও হাইমচর থানার ওসির বরাবরে অভিযোগ দায়ের করে। আদালতের নির্দেশ ছাড়া হাইমচর থানার এসআই মোঃ নূর পতিপক্ষের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে নিজের ক্ষমতার প্রভাব দেখিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা। গতকাল হাইমচর উপজেলার উত্তর আলগী ছোট সুন্দর গ্রামের গাজীবাজার এলাকায় গিয়ে দেখা যায়, দুলাল কাজী ও সোবহান বেপারী বাড়ির চলাচলের রাস্তা পাশের বাড়ির নূরু দেওয়ান বাঁশ ও কাঁটা দিয়ে বেড়া দেয়। রাস্তা বন্ধ করে দেয়ায় গাজী বাড়ির প্রায় শতাধিক মানুষের চলাচল প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এ ঘটনায় দু’ পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে।
    জান যায়, হাইমচরের নদী ভাংতি লোকজন উত্তর আলগী ছোট সুন্দর গ্রামে জায়গা ক্রয় করে সেখানে বসতঘর করে বসবাস করে। দুলাল কাজী, সোবহান বেপারী ও সফিক পাটওয়ারী বাড়ির চলাচলের রাস্তা পাশের বাড়ির প্রতিপক্ষ নূরু দেওয়ান বাঁশ ও কাঁটা দিয়ে বেড়া দেয়। এ ঘটনায় দু’ পক্ষের মাঝে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহত রোকেয়া চৌকিদার বাদী হয়ে হাইমচর থানায় একটি সাধারণ ডায়েরী করার পর হাইমচর থানার এসআই মোস্তফা ঘটনাস্থলে গিয়ে বেড়া ভেঙ্গে দিয়ে চলাচল সচল করে দেয়। নূরু দেওয়ান বাড়ির পাশের রাস্তা বন্ধ করতে হাইমচর থানার এসআই মোঃ নূরকে মোটা অঙ্কের টাকা দিয়ে ম্যানেজ করে। পরে এসআই মোঃ নূর ঘটনাস্থলে গিয়ে আদালতে নির্দেশ ছাড়া ক্ষমতার প্রভাব দেখিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়ায় এলাকাবাসীর মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এ রাস্তা নিয়ে বেশ কয়েকবার এলাকার সালিসরা উভয়পক্ষকে নিয়ে বৈঠক করেছে।
    গতকাল রোববার রোকেয়া চৌকিদার বাদী হয়ে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাছে ও হাইমচর থানার ওসির বরাবরে অভিযোগ দায়ের করে। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ সুপার ও জেলা প্রশাসক পথের জায়গা সচল করার লক্ষ্যে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেয়।
    এ ব্যাপারে প্রতিপক্ষ নূরু দেওয়ান জানায়, বাড়ির পাশের রাস্তা দিয়ে চলাচল করতে হলে টাকা দিয়ে কিনে নিতে হবে। তা না হলে কাউকে চলাচল করতে দেয়া হবে না। হাইমচর থানার এসআই মোঃ নূরের কথামত রাস্তায় বেড়া দেয়া হয়েছে।
    এসআই মোঃ নূরের কাছে জানতে চাইলে তিনি বলেন, চলাচলের রাস্তাটি কিছু জায়গা নূরু দেওয়ানের। তাই সে রাস্তাটি বেড়া দিয়ে বন্ধ করে দেয়ার জন্য নির্দেশ দিয়েছি। আদালতের নির্দেশ ছাড়া কোন ক্ষমতার বলে এ নির্দেশ দেয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আর কিছুই বলবো না। কিছু জানতে চাইলে থানায় আসবো তারপর বলব বলে মোবাইলের সংযোগটি কেটে দেয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর