বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০
logo
চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাই এর শেষ দিন আজ
প্রকাশ : ০৫ ডিসেম্বর, ২০১৬ ১১:৩৪:০৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ৮০জন সাধারণ সদস্য (পরিচালক) প্রার্থীর মধ্যে ১১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গতকাল ৪ ডিসেম্বর সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত বাছাই কার্যক্রমের শেষ দিনে জেলা প্রশাসক মোঃ আবদুর সবুর মন্ডল ও জেলা রিটার্নিং অফিসার অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। আর বাকী ৬৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। জেলা পরিষদ নির্বাচন ২০১৬-এর আইন অনুযায়ী মনোনয়নপত্রে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সংযুক্ত না করায় ৩ নং ওয়ার্ডের জয়নাল আবেদীন প্রধান, এমএ আজিজ এবং ঠিকাদারী লাইসেন্স বাতিলের কপি সংযুক্ত না করায় আল-আমিন ফরাজীর মনোনয়নপত্র বাতিল করে দেন জেলা রিটার্নিং অফিসার। ৫নং ওয়ার্ডে ব্যাংক ঋণ পরিষদের কপি জমা না দেয়ায় হারুনুর রশিদ হাওলাদার এবং আয়কর রিটার্নের সার্টিফিকেট সংযুক্ত না করায় মোঃ শাহআলমের মনোনয়নপত্র বাতিল করা হয়। ৬নং ওয়ার্ডে কৃষি ব্যাংকের ঋণ খেলাফী থাকায় মোঃ শাহাবুদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়। ৭নং ওয়ার্ডে হলফ নামায় স্বাক্ষর না থাকায় মোঃ নজরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়্। ৯নং ওয়ার্ডে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সংযুক্ত না করায় মোঃ শফিকুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়। ১৩নং ওয়ার্ডে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সংযুক্ত না করায় মোঃ মাহবুবুর রহমান ও অধ্যক্ষ এমএ আউয়ালের মনোনয়নপত্র বাতিল করা হয়্। ১৪নং ওয়ার্ডে মনোনয়নপত্রে হলফনামা সংযুক্ত না থাকায় মোঃ সাইফুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়্।
    জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ আবদুর সবুর ম-ল বলেন, মনোনয়নপত্র এটি চূড়ান্ত বাতিল নয়, যে সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আগামী ৩ দিনের মধ্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বরাবরে আপিল করতে পারবে।
    বর্তমানে চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ১৫টি ওয়ার্ডে ৬৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫টি ওয়ার্ডে ১৩ জন প্রার্থী রয়েছেন। জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ২শ’ ৬০ জন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর