সোমবার, ২৫ জানুয়ারি ২০২১
logo
হাইমচরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভায় নুর হোসেন পাটওয়ারী
প্রতিবন্ধীদের সকল ধরনের সুযোগ-সুবিধা অব্যাহত রয়েছে এবং থাকবে
প্রকাশ : ০৪ ডিসেম্বর, ২০১৬ ১১:০৭:৫৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: হাইমচরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভা, র‌্যালি ও প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
    গতকাল ৩ ডিসেম্বর সকাল ১০টায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে উপজেলা প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংঘের উদ্যোগে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা সদর আলগী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হলরুমে এসে আলোচনা সভায় মিলিত হয়। সভায় হাইমচর উপজেলা প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংঘের সভাপতি আঃ সোবহান ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী বলেন, প্রতিবন্ধীরা আমাদের মতো মানুষ তাদের কোনোভাবে অবহেলা করা যাবে না। তাদেরকে স্বাভাবিক জীবন-যাপন করার সুযোগ দিতে হবে। উপজেলা পরিষদ থেকে প্রতিবন্ধীদের সুবিধা দেয়া হচ্ছে এবং ভবিষ্যতে সকল ধরনের সুযোগ-সুবিধা অব্যাহত থাকবে।
    বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পানি উন্নয়ন বোর্ড শাখা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আমিনুর রশিদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সন্তোষ চন্দ্র মজুমদার, হাইমচর ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোঃ মানোয়ার হোসেন মোল্লা, হাইমচর থানার এসআই মোঃ আনোয়ার হোসেন, নীলকমল ইউপি চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন সরদার, সমাজসেবা অফিস কর্মকর্তা মোঃ সাহেব আলী প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংঘ ও উপজেলা পরিষদের পক্ষ থেকে অসহায় প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
    আলোচনা সভায় প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংঘের সভাপতি সোবহান ভূঁইয়া বিভিন্ন দাবি তুলে বলেন, হাইমচরে প্রতিবন্ধীদের রেশন কার্ড, ভিজিএফ, ভিজিডি কার্ডের তালিকায় অন্তর্ভুক্ত করা এবং উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে উন্নয়নমূলক কর্মকা-ে প্রতিবন্ধীদের থেকে প্রতিনিধি নাম অন্তর্ভুক্ত করা। এ সময় উপস্থিত ছিলেন প্রতিবন্ধী কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক অজয় কৃষ্ণ মজুমদার, সংঘের নেতা মোঃ রুহুল আমিন মৈশাল, বাদশা মিয়া পেদা, শিখা রানী, কুদ্দুস পিএম খোকন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর