শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
আজ জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন
প্রকাশ : ০১ ডিসেম্বর, ২০১৬ ১০:৪০:৫৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: সারাদেশের ন্যায় চাঁদপুরেও জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের আজ শেষ দিন। ইতোমধ্যে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান ও সদস্য পদে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করে জমাও দিয়েছেন। আজ ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।
    এদিকে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত লেঃ কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরীকে দলীয় সভানেত্রী ও জননেত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত দেয়া মনোনয়নপত্রটি মনোনয়ন বোর্ড ফেরৎ নিয়েছেন বলে জানা গেছে। কারণ, লেঃ কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরীকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দলীয়ভাবে সমর্থন করা হলেও তার ভোটার জটিলতার কারণে তিনি প্রার্থী হতে পারছেন না। সে কারণে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী পরিবর্তিত হচ্ছে। তবে এ ক্ষেত্রে দ্বিতীয়বারের মতো কে পাচ্ছেন মনোনয়ন বা সমর্থন তা এখনো ঝুলে আছে। তবে আজ ১ ডিসেম্বর দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে ফেরার পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানা গেছে। সে কারণে আসন্ন চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বেশ ক’জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করে নির্বাচনী বিধি অনুযায়ী চাঁদপুরের জেলা ম্যাজিস্ট্রেটের কাছে দাখিল করার প্রস্তুতি নিয়েছেন।
    অন্যদিকে জেলা পরিষদের ১৫টি ওয়ার্ডে একাধিক পুরুষ সদস্য (পরিচালক) পদে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র সংগ্রহ করে ইতোমধ্যে কিছু জমা দিয়েছেন। আজ বাকি মনোনয়নপত্র জমা দেবেন। এর মধ্যে সংরক্ষিত মহিলা আসনেও প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করে জেলা নির্বাচন কার্যালয়ে জমা দিতে শুরু করেছেন। চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে মাঠে-ময়দানে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর