শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০
logo
মনোনয়নপত্র জমার শেষ সময় ১ ডিসেম্বর
চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদে আবু ওসমান চৌধুরীর প্রার্থীতা নিয়ে জটিলতা
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০১৬ ১১:৩৩:১৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। সে অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান, সদস্য (পরিচালক) ও সংরক্ষিত আসনের সদস্য (পরিচালক) প্রার্থীরা ১ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। চাঁদপুর জেলা পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র গ্রহণ করবেন ৩টি ভেন্যুতে। জেলা নির্বাচন অফিস, জেলা প্রশাসক কার্যালয় এবং সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়। জমাকৃত মনোনয়নের যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে ৩ ও ৪ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় বেধে দেয়া হয়েছে ১১ ডিসেম্বর এবং পরদিন ১২ ডিসেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
তোমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মনোনয়ন বোর্ড চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে জেলা পরিষদের বর্তমান প্রশাসক মুক্তিযুদ্ধকালীন সময়ের ৮নং সেক্টর কমান্ডার লেঃ কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরীকে দলীয়ভাবে মনোনীত করে ঘোষণা দিলেও ভোটারজনিত সমস্যার কারণে প্রার্থীতা নিয়ে জটিলতা দেখা দিয়েছে।  
ছাড়া জেলা পরিষদের ওয়ার্ড ভিত্তিক সদস্য (পরিচালক) পদে মাঠ পর্যায়ে রয়েছে একাধিক প্রার্থী। শুধু তাই নয়, সংরক্ষিত মহিলা সদস্য (পরিচালক) পদেও প্রার্থীদের কমতি নেই। এ সকল প্রার্থীরা দিনে ও রাতে তাদের নির্ধারিত এবং চিহ্নিত তৃণমূল পর্যায়ের ভোটারদের কাছে দোয়া চেয়ে সমর্থন চাচ্ছেন। জেলা পরিষদ নির্বাচনে উপ-মন্ত্রীর পদমর্যাদায় চেয়ারম্যান, ১৫ জন সদস্য (পরিচালক) পুরুষ এবং সংরক্ষিত মহিলা আসনে সদস্য (পরিচালক) পদে ৫ জন নির্বাচিত হতে হবে। এ নির্বাচনে অন্যতম বৃহৎতম রাজনৈতিক দল বিএনপি জেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছে না। সম্পূর্ণ নির্দলীয়ভাবে অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচন নিয়ে তৃণমূল পর্যায়ে চলছে ব্যাপক আলাপ-আলোচনা। যেহেতু এ নির্বাচনে চাঁদপুর জেলার ৭টি পৌরসভা, ৮টি উপজেলা পরিষদ এবং ৮৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত পৌরসভার মেয়র ও কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার সদস্যরা ভোটার। সে কারণে জেলা পরিষদ নির্বাচনে এ সকল ভোটারদের ভোট ও সমর্থন যার অনুকূলে থাকবে তিনিই হবেন চাঁদপুর জেলা পরিষদের ভবিষ্যৎ চেয়ারম্যান ও সদস্য।
চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ১২শ’ ৬০ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৯শ’ ৬৮ ও মহিলা ভোটার ২শ’ ৯২ জন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর