বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিলে উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ
সন্তানদের ধর্মীয় শিক্ষা দেয়া খুবই জরুরি
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০১৬ ১১:০৬:৩০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের উদ্যোগে ১ম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। গত বুধবার বাদআছর হতে মধ্যরাত পর্যন্ত মসজিদ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলে সভাপতিত্ব করেন- ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ।
    মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ। তিনি বলেন, এক শ্রেণির অসাধু ব্যক্তিরা আমাদের সন্তানদের দিয়ে মাদক বিক্রি করিয়ে আমাদের সন্তানদেরকেই মাদকাসক্ত করছে। ধ্বংসের অতল গহ্বরে ঠেলে দিচ্ছে। তাই আর দেরী না করে শীঘ্রই সমাজের প্রত্যেকটি বিবেকবান মানুষ ঐক্যবদ্ধ হয়ে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন। কেননা জনগণের সহায়তা ছাড়া প্রশাসন এককভাবে সমাজ থেকে মাদক নির্মূল করতে পারবে না। তাছাড়া প্রত্যেকটি মসজিদ ও ওয়াজ মাহফিলে আলেম সমাজ এ বিষয়টি নিয়ে আলোচনা করে মুসল্লিদেরকে সচেতন করুন। তিনি মুসল্লিদের উদ্দেশ্যে আরো বলেন, আপনার সন্তানদের আধুনিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষা দিন। কেননা, সন্তানদের ধর্মীয় শিক্ষা দেয়া খুবই জরুরি।
    ওয়াজ মাহফিলে প্রধান বক্তার বয়ান রাখেন আল্লামা আলহাজ¦ মাওলানা শরীফ মো. হাবিবুর রহমান যুক্তিবাদী। বিশেষ বক্তার বয়ান রাখেন আলহাজ¦ হাফেজ মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী, মাওলানা ইব্রাহিম খলিল, মাওলানা মনির হোসাইন, হামদ ও নাত পরিবেশন করেন মাওলানা আব্বাছ উদ্দিন আল আজাদ।
    মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আলহাজ¦ রুহুল আমিন মোল্লা, কাউন্সিলর আবদুস সালাম খান, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ মো. নাসির উদ্দিন, সমাজসেবক মো. শরীফ উল্লাহ দর্জি, বিশিষ্ট ব্যবসায়ী মো. শাহআলম প্রধান।
    মাহফিল পরিচালনা কমিটির সভাপতি ও বাজার বণিক সমবায় সমিতির সভাপতি মোবারক হোসেন মুফতি, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম ভূঁইয়া, ব্যবসায়ী আহসান উল্যাহ দর্জি, মো. মোজাম্মেল হক, মো. আলাউদ্দিন, ডা. মো. ফারুক, সিরাজুল ইসলাম, জাহাঙ্গীর আলম বেপারী, মঞ্জুর হোসেন খান, ফজলুল হক, সোহের সরকার, সিরাজুল ইসলাম দর্জি, মাহবুব আলম বাবু, ইব্রাহিম লস্কর, ফারুক সর্দার, দিদার মোল্লা, মারফত আলী মজুমদার, মোস্তফা প্রধান।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর