শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
ক্রীড়া মাস-২০১৬ উপলক্ষে ব্যাডমিন্টন টুর্ণামেন্ট উদ্বোধনে সচিব মোঃ শাহ কামাল
আমরা সরকারের পক্ষে দেশের জনগনের জন্য কাজ করি
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০১৬ ১১:০৪:৩৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ক্রীড়া মাস-২০১৬ উপলক্ষে ব্যাডমিন্টন টুর্ণামেন্ট উদ্বোধন হয়েছে। গতকাল ২৪ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সচিব মোঃ শাহ কামাল। তিনি বক্তব্যে বলেন, আমাদের কাজ কাউকে না করা নয়। আমরা সরকারের পক্ষে এ দেশের জনগনের জন্য কাজ করি। আমি কখনো দরজা বন্ধ করে কাজ করিনা। আমি বাংলাদেশের যুদ্ধ দেখেছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে অনেক কষ্টের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। আমার বাড়িতে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিলো। তাই আমার মনে সব সময় ছিলো জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য আমার জীবনের সর্বশেষ রক্ত বিন্দু দিয়ে চেষ্টা করবো। আমাদের মনে এখন অনেক সাহস। তাই এখন আমরা সব জায়গায় বলি আমরাও পারি। আমাদের অনেক অর্জন। ক্রিকেটে আমরা এখন ব্র্যান্ডিং। দুর্যোগের দেশ বাংলাদেশ হলেও সারা বিশ্বে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ মডেল। এ দেশের অর্থনৈতিক পরিবর্তন হচ্ছে অনেক দ্রুত গতিতে। বর্তমানে আমাদের রিজার্ভ ৩২ মিলিয়ন ডলার। আমাদের সকলে মনে করতে হবে এ দেশ আমাদের সকলের।  
    সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, চাঁদপুর ব্রান্ডিংয়ে দেশের মধ্যে সেরা। আমেরিকা ও কানাডার পত্রিকায় চাঁদপুরের ইলিশের ব্রান্ডিংয়ের কথা ছাপানো হয়েছে। এ জেলায় অনেকটা মাদক নিয়ন্ত্রণে রয়েছে। আগামী জুনে চাঁদপুর থেকে মাদক, বাল্য বিবাহ নির্মূল হয়ে যাবে। বাংলাদেশে প্রথম ডিজিটাল জেলা হবে চাঁদপুর। এ জেলায় মাসব্যাপি ক্রীড়ামাস ও সাংস্কৃতিক মাস অনুষ্ঠিত হয় যা বাংলাদেশের আর অন্য কোন জেলায় নেই।     
বিশেষ অতিথির বক্তব্যে ফুটবল কমিটির আহবায়ক পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, অনুষ্ঠানের প্রধান  অতিথি শুধুমাত্র চাঁদপুরবাসীর জন্য আন্তরিক নয়, সারাবাংলাদেশের জন্য আন্তরিক হয়ে কাজ করেন। চাঁদপুরের আইন-শৃঙ্খলা রক্ষায় আমরা সকলে একত্রে কাজ করবো। সমাজ থেকে অপরাধ নির্মূলে সকলকে সু-শৃঙ্খল হয়ে কাজ করতে হবে।  
    জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেস ক্লাব সাধারণ সম্পাদক সোহেল রুশদী।
    এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হারুনুর রশিদ মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ হোসেন, চাঁদপুর ক্লাবের সভাপতি ডা. এসএম শহিদ উল্যাহ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, ক্রিকেট কমিটির সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান প্রমুখ। খেলায় মোট ১৩টি দল অংশগ্রহণ করে। উদ্বোধনী খেলায় অংশ নেয় মোহামেডান স্পোটিং ক্লাবের মাসুদ বনাম নতুন বাজার ক্রীড়া চক্রের রাসেল। নাজিরপাড়া ক্রীড়া চক্র বনাম গুয়াখোলা ক্রীড়া চক্র।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর