মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
জেলা প্রশাসনের আয়োজনে ইলিশ রেসিপি মেলা সম্পন্ন
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০১৬ ১০:৫৯:১৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: বর্ণাঢ্য আয়োজনে, জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও জেলার ৮ উপজেলা পরিষদের সহযোগিতায় চাঁদপুর ক্লাবে ইলিশ রেসিপি মেলা অনুষ্ঠিত হয়। গতকাল ২৩ নভেম্বর বুধবার দুপুরে ইলিশ রেসিপি মেলা-২০১৬ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম। চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে প্রথম বারের মতো ইলিশ রেসিপি মেলায় ৮ উপজেলা পরিষদ অংশগ্রহণ করেন। এছাড়াও চাঁদপুর ক্লাবও মেলায় অংশগ্রহণ করে। ইলিশ রেসিপিতে সেরা রাঁধুনী প্রদর্শনীতে প্রথম পুরস্কার লাভ করেন হাইমচর উপজেলা পরিষদ এবং দ্বিতীয় পুরস্কার পান চাঁদপুর সদর উপজেলা পরিষদ। এছাড়াও অংশগ্রহণকারী সকল উপজেলা পরিষদকে পুরস্কৃত করা হয়। পুরস্কার তুলে দেন মেলার উদ্বোধক মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমিন।
এ সময় উপস্থিত ছিলেন ইলিশ রেসিপির অন্যতম উদ্যোক্তা চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর ম-ল, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আঃ হাই, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদ আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহাদাৎ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী। এছাড়াও উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর, ফেনী, বি-বাড়িয়া, কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রামের জেলা প্রশাসকবৃন্দ, চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সকল উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাসহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।
আমন্ত্রিত অতিথিবৃন্দ ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পরেই অতিথিরা সকল স্টল ঘুরে দেখেন। মেলায় অংশগ্রহণকারী ৮ উপজেলা পরিষদ বাহারী স্বাদে ইলিশের বিভিন্ন রেসিপি প্রদর্শন করে। চাঁদপুর সদর উপজেলা রেসিপিতে ইলিশ মালাইকারী, ইলিশ ফ্রাই, দই ইলিশ প্রদর্শন করে। শাহরাস্তি উপজেলা ইলিশ রেসিপিতে ইলিশ কাসন্দী, টক-মিষ্টি ইলিশ ও লেবু ইলিশ প্রদর্শন করে। ফরিদগঞ্জ উপজেলা লোনা ইলিশ ভুনা, ইলিশ দোপেঁয়াজী, ¯েœাক্ড ইলিশ প্রদর্শন করে। হাজীগঞ্জ উপজেলা ইলিশ কোপতাকারী, ভাতে ভাপা ইলিশ ও কাঁটা গলানো ইলিশ প্রদর্শন করে। মতলব উত্তর উপজেলা সরষে ইলিশ, ইলিশ ভিন্দালু, ইলিশ কোরমা প্রদর্শন করে। মতলব দক্ষিণ উপজেলা ভাজা ইলিশ, ইলিশ পাতুরি ও আনারস ইলিশ প্রদর্শন করে। কচুয়া উপজেলা অরেঞ্জ ইলিশ, আস্ত বেকড ইলিশ ও লবণে বেকড ইলিশ প্রদর্শন করে। এছাড়া হাইমচর উপজেলা পরিষদ বেশ কয়েকটি রেসিপি প্রদর্শন করে। রেসিপি প্রদর্শন শেষে অতিথিরা মধ্যাহ্নভোজে অংশ নেয়। এর পরই পুরস্কার বিতরণ ও সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর