মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
অরুণ নন্দী সুইমিং পুলে ক্রীড়া মাসের সাঁতার প্রতিযোগিতায় জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মণ্ডল
চাঁদপুরের সাবেক সাঁতারু অরুণ নন্দী একজন বিখ্যাত সাঁতারু ছিলেন
প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৬ ০৯:১১:৩৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক
চাঁদপুর: চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রীড়া মাস উপলক্ষে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২০ নভেম্বর রোববার সকালে আউটার স্টেডিয়াম সংলগ্ন অরুণ নন্দী সুইমিং পুলে সাঁতার প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। উদ্বোধনকালে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সাঁতার বাংলাদেশের জন্য একটি ঐতিহ্যবাহী খেলা। চাঁদপুরের সাবেক সাঁতারু অরুণ নন্দী বিখ্যাত সাঁতারু ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতে অবিরাম সাঁতার কেটে যেই অর্থ পেয়েছেন, সেই অর্থ তিনি মুক্তিযোদ্ধাদের জন্য খরচ করেছেন। এটা একটা গৌরবের বিষয়। তার নামেই চাঁদপুরে সুইমিং পুল করা হয়েছে।
    তিনি আরো বলেন, সহসাই সুইমিং পুলের চারপাশে লাইটিংয়ের ব্যবস্থা করা হবে। সাঁতারের জন্য সুন্দরভাবে সুইমিং পুলটি প্রস্তুত করে রাখতে হবে। সুইমিং পুলে ভালোমতো সাঁতার কাটা যায়। সাঁতার শেখার পাশাপাশি যদি প্রত্যেককেই ভালো একটি আর্থিক সহযোগিতা প্রদান করে তাহলে সুইমিং পুল চালাতে কোনো সমস্যা হবে না। তিনি আরো বলেন, চাঁদপুর জেলার ভালো মানের খেলোয়াড় তৈরির জন্যই ক্রীড়া মাসের আয়োজন করা হয়েছে। পাশাপাশি ক্রীড়া সংস্থাকে শক্তিশালী করার জন্যই সারা বাংলাদেশের মধ্যে চাঁদপুরে এ কর্মসূচি প্রথমে আয়োজন করা হয়। এবার ২য় বারের মতো ক্রীড়া মাস চলছে।
    উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সাঁতার উপ-কমিটির সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। জেলা ক্রীড়া সংস্থার সাঁতার উপ-কমিটির সদস্য সচিব রোটারিয়ান কাজী শাহাদাতের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার ইনডোর গেমসের আহ্বায়ক আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।
    উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রোটারিয়ান মোহাম্মদ আলী জিন্নাহ, মুক্তিযুদ্ধকালীন বিএলএফ কমান্ডার হানিফ পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, পূর্ব শ্রীরামদী ক্লাবের সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু মাঝি, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র হুমায়ুন কবির, কাউন্সিলর ও গুয়াখোলা ক্রীড়া চক্রের সহ-সভাপতি নাছির চোকদার, পৌর কর্মচারী সংসদের সভাপতি আলহাজ্ব আঃ রশিদ সর্দার, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক ও সাবেক সাঁতারু তপন চন্দ, পৌর কাউন্সিলর মামুনুর রহমান দোলন, সাবেক সাঁতারু শাহাজাহান সিদ্দিকী, যুগান্তরের চাঁদপুর জেলা প্রতিনিধি মির্জা জাকির, রেলওয়ে কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মাহমুদা খানম। চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহসহ ক্রীড়া সংগঠকরা।
    চাঁদপুর পৌরসভার পৃষ্ঠপোষকতায় সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন হওয়ার শুরুতেই প্রয়াত অরুণ নন্দী, ক্রীড়া সংগঠক ইউসুফ জামিল বাবু ও সাবেক সাঁতারু আঃ মালেকের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। দিনব্যাপী সাঁতার প্রতিযোগিতায় দলগতভাবে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও রানার্স আপ হয় পূর্ব শ্রীরামদী ক্লাব।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর