মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০
logo
স্থানঃ হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে
কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাঁদপুর জেলার সাথে ভিডিও কনফারেন্সিং
প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৬ ০৮:৫৩:২৫
প্রিন্টঅ-অ+

ফাইল ছবি

চাঁদপুর ওয়েব
চাঁদপুর: দেশব্যাপী সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধসহ এবং বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে চাঁদপুর জেলার সাথে ভিডিও কনফারেন্সিং-এ অংশ নেবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আগামীকাল ১৯ নভেম্বর শনিবার সকাল ১১টায় চাঁদপুর শহরের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান হিসেবে খ্যাত হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরবাসীর উদ্দেশ্যে ভিডিও কনফারেন্সিংয়ে যোগ দেবেন।
    ইতোমধ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সিং ঘিরে চাঁদপুরের জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এ ভিডিও কনফারেন্সিং ঘিরে চাঁদপুর জেলা শহরে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠসহ চাঁদপুর জেলার ৭ উপজেলা সদরে এবং বেশ ক’টি ইউনিয়নে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ১ হাজার ৩শ’ ৯৮টি স্থানে ভিডিও কনফারেন্সিংয়ের লিঙ্ক স্থাপন করা হয়েছে। ২ লাখ ৯২ হাজার ৮শ’ ২০জন লোকের ভিডিও কনফারেন্সিংয়ে উপস্থিতি টার্গেট দেয়া হয়েছে। তবে আয়োজনের ধরণ বুঝে বুঝা যাচ্ছে, টার্গেটের চেয়ে বেশি লোকের সমাগম ঘটতে পারে। এ ব্যাপারে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর ম-লের সার্বিক দিক-নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোঃ আবদুল হাই সার্বক্ষণিক জেলা সদর ও উপজেলাসহ সকল স্থানে যোগাযোগ সমন্বয় ও তদারকি করে যাচ্ছেন।
    এছাড়া ভিডিও কনফারেন্সিং সরাসরি বিটিভির মাধ্যমে সম্প্রচারিত হবে। চাঁদপুর জেলা শহরে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সিং হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের পুরো মাঠ জুড়ে প্যান্ডেল করার কাজ এগিয়ে চলছে। এছাড়া ভিডিও কনফারেন্সিং চলাকালীন সময়ে শনিবার সকাল সাড়ে ১০টা থেকে শহীদ মুক্তিযোদ্ধা সড়ক ও মহিলা কলেজ সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। ভিডিও কনফারেন্সিংয়ের ভেন্যুতে এবং তার আশপাশ এলাকায় নিরাপত্তা চাদরে ঢেকে দেয়া হবে। তবে সকল শ্রেণী-পেশার মানুষজন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সিংটি উপভোগ করার ব্যবস্থা রাখা হয়েছে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর