শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
মুক্তিযুদ্ধের বিজয় মেলার নাট্য ও সাংস্কৃতিক পরিষদের সভায় বক্তারা
অনুষ্ঠানের শুরুতে কোনো ব্যক্তিকে ফুলেল শুভেচ্ছা বা সংবর্ধনা দেয়া যাবে না
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৬ ১৩:৫২:৪৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: মুক্তিযুদ্ধের বিজয় মেলা গৌরবের ২৫ বছর রজত জয়ন্তী পালনকল্পে নাট্য ও সাংস্কৃতিক পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১১ নভেম্বর শুক্রবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে মুক্তিযুদ্ধের বিজয় মেলার নাট্য ও সাংস্কৃতিক পরিষদের সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজয় মেলার চেয়ারম্যান অ্যাডঃ জহিরুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলার পবিত্র মঞ্চে এ বছর সাবলীল সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করতে হবে। কোনোভাবে মডার্ন ড্যান্স করা যাবে না। অনুষ্ঠানের শুরুতে কোন ব্যাক্তিকে ফুলেল শুভেচ্ছ বা সংবর্ধনা দেয়া যাবে না। অনুষ্ঠান করতে কোন দাওয়াত কার্ড করা বা বিতরণ করা যাবে না। মেলা চলাকালে যে যেই দায়িত্বে থাকবেন সেই দায়িত্ব পালন করনে। মহিলা দর্শকদের ভীড় সামাল দিতে সাংস্কৃতিক সংগঠনের বোনদের ভলান্টিয়ার হিসেবে কাজের জন্য আহ্বান জানান।
    তিনি আরো বলন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা রজত জয়ন্তীতে মেলার পক্ষ থেকে অনুষ্ঠান করার জন্য অর্থ দেয়া হবে না। সেই অর্থ আমরা মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে দেব। যে সংগঠন এ অর্থ না নিয়ে অনুদান হিসেবে মেলাকে দিয়ে যাবে আমরা তাদেরকে সম্মান জানাবো। গত ২৪ বছরে আমরা যা অর্জন করেছি এ বছরের রজত জয়ন্তীতে তার বহিঃপ্রকাশ হবে। তা হতে হবে সাংস্কৃতিক ও নাটকের মাধ্যমে। যরা বিজয় মেলাকে বাণিজ্য মেলা বলে অবজ্ঞা করেন, আমরা এবছর মেলার মাধ্যমে তাদের মুখে চুন-কালি মেখে বুঝিয়ে দেব। সবশেষে তিনি সকল সাংস্কৃতিক সংগঠনকে মার্জিত অনুষ্ঠান করার জন্য অনুরোধ করেন।
    নাট্য ও সাংস্কৃতিক পরিষদের আহ্বায়ক তপন সরকারের সভাপতিত্বে এবং সদস্য সচিব শরীফ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিজয় মেলার মহাসচিব সাংবাদিক শহীদ পাটোয়ারী।
    অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অর্থ ও কুপন পরিষদের আহ্বায়ক ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, মুক্তিযোদ্ধা অজিত সাহা, অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, জাফর ইকবাল মুন্না, পীযূষ কান্তি রায় চৌধুরী, মনোজ আচার্যী, গোবিন্দ মণ্ডল, কৃষ্ণা সাহা, ইয়াহিয়া কিরণ, তাহমিনা হারুন, অ্যাডঃ আবুল কালাম সরকার, মৃণাল সরকার, শিপ্রা মজুমদার, খায়রুল ইসলাম বিল্লাল, এম আর ইসলাম বাবু, সুলতানা আক্তার সেতু, শ্যাম সুন্দর মণ্ডল, মানিক পোদ্দার, সোমা দত্ত, বিশ^জিত কর রানা, রিপন কর্মকারসহ আরো অনেকে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর