রোববার, ১৭ নভেম্বর ২০১৯
logo
জেলা পরিষদ নির্বাচন
কচুয়ায় সদস্য পদে সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ শুরু
প্রকাশ : ১০ নভেম্বর, ২০১৬ ১২:২০:৩০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক
চাঁদপুর: চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে কচুয়ায় সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক দৌড়-ঝাঁপ শুরু হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনের খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর পরই কচুয়া উপজেলায় সদস্য পদে সম্ভাব্য প্রার্থীরা প্রচারণায় নেমে পড়েছেন।
    এ উপজেলা থেকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে এ পর্যন্ত কোনো প্রার্থীর পদচারণা বা গুঞ্জন শোনা যায়নি। তবে জেলা পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচনের জন্য এ উপজেলা থেকে ইতিমধ্যে আওয়ামী লীগসহ বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছে। প্রার্থীরা নিয়মিত ভোটারদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন। এদিকে বিএনপি নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে দলীয় কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
নির্বাচনি বিধি অনুযায়ী প্রতিটি জেলায় ১৫টি ওয়ার্ডে ১৫ জন সাধারণ সদস্য ও ৫ জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হবে। জেলার অন্তর্ভুক্ত প্রতিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য জেলা পরিষদ নির্বাচনের ভোটার। কচুয়া উপজেলায় রয়েছে, ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা। মোট ভোটার সংখ্যা ১৭২। জেলা পরিষদ নির্বাচনে এ উপজেলায় রয়েছে দুটি নির্বাচনী ওয়ার্ড। ১ থেকে ৭ নং ইউনিয়ন পর্যন্ত ওয়ার্ড নং-১৪ এ ওয়ার্ডে উপজেলা পরিষদের একজন মহিলা ভাইস চেয়ারম্যানসহ ভোটার সংখ্যা ৯২ জন। অপরদিকে কচুয়া পৌরসভা সহ ৮ থেকে ১২নং ইউনিয়ন পর্যন্ত হচ্ছে ওয়ার্ড নং- ১৫। এ ওয়ার্ডে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) সহ মোট ভোটার সংখ্যা ৮০ জন। ১৪নং ওয়ার্ডে সদস্যপদে সম্ভাব্য প্রার্থী হিসেবে কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ দর্জি, সাংগঠনিক সম্পাদক বাতেন সরকার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তিমির সেন গুপ্ত, ৩নং বিতারা ইউনিয়ন আওমীলীগের সভাপতি হারুন পাটোয়ারী, এ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহবায়ক আনোয়ার হোসেন মজুমদার ও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি জোবায়ের হোসেন এবং ১৫নং ওয়ার্ডে সদস্য পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শহিদ উল্যাহ, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির হোসেন, প্রচার সম্পাদক জিকে আলমগীর মজুমদার, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ সালাউদ্দিন ভূঁইয়া ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব প্রাঞ্জল জোরে শোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
এছাড়াও সংরক্ষিত আসনে থেমে নেই নারী প্রার্থীরা। কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুন্নাহার ভূঁইয়া, মহিলা বিষয়ক সম্পাদক রওনক আরা রতœা, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভা-সভানেত্রী হাসিনা মঞ্জু ও সাধারণ সম্পাদিকা তাছলিমা চৌধুরী সংরক্ষিত আসনের সদস্য পদে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন- এসব সম্ভাব্য প্রার্থীরা দলীয় সমর্থন আদায়ের জন্যও চালিয়ে যাচ্ছেন ব্যাপক গ্রুপিং-লবিং।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর