সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯
logo
চাঁদপুর সদর ভূমি’র সেবা ঘর উদ্বোধন ও ভূমিহীন পরিবারের মাঝে কবুলিয়ত বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
ভূমিহীনকে ভূমি দান করা একটি মহৎ কাজ
প্রকাশ : ০৪ নভেম্বর, ২০১৬ ১৪:২৫:৩২
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক
চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এর সেবা ঘর ‘ত্রিমোহনা’র উদ্বোধন ও ভূমিহীন পরিবারের মাঝে কবুলিয়ত বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মণ্ডল। তিনি তার বক্তব্যে বলেন, ভূমিহীনকে ভূমি দান করা একটি মহৎ কাজ। জেলা প্রশাসনের ৩ বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তার মধ্যে জেলার ভূমিহীনদের মাঝে ৫শ’ একর ভূমি দান করার টার্গেট হাতে নেয়া হয়েছিল। সে লক্ষে গত ১ বছরে ভূমিহীনদেরকে আমরা ১শ’২০ একর ভূমি দান করতে সমর্থ হয়েছি। আগামী দু’ বছরের মধ্যে আমাদের লক্ষ্য পূরণের জন্যে কাজ অব্যাহত রয়েছে। সকল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসারদের ভূমিহীনদের ভূমি দানের বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে।
    তিনি আরো বলেন, ভূমি অফিসে এসে যেন কারো হয়রানির শিকার হতে না হয়, তাই আমরা ভূমি অফিস ডিজিটালাইজড করেছি। দেশের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ভূমি অফিস একটি মডেল অফিস হিসেবে রূপান্তরিত হয়েছে। জনগণের সেবাদানে ভূমি অফিসের কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
    এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোহাম্মদ আব্দুল হাই, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, সদ্য বিদায়ী চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পঙ্কজ বড়ুয়া, নবাগত চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাস, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী।
    উল্লেখ্য চাঁদপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এর উদ্যোগে ভূমিহীন ১৩১ পরিবারের মাঝে কবুলিয়ত বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মণ্ডলসহ অতিথিরা।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর