সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
logo
হরিণায় নদী ভাঙ্গন রোধে পি একনেক সভায় ১শ’ ২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনা মন্ত্রী মোস্তফা কামাল ও সাংসদ দীপু মনির প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০১৬ ১১:১১:০৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক
চাঁদপুর: গত ২৫ অক্টোবর মঙ্গলবার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বাংলাদেশ সরকারের সর্বোচ্চ ফোরাম পি একনেক সভায় চাঁদপুর সদর উপজেলার হানারচর ও চান্দ্রা ইউনিয়নের বিশেষ করে হরিণা মৌজায় অব্যাহত নদী ভাঙ্গন রোধে ১শ’ ২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। অনুমোদিত প্রকল্প ৬ প্যাকেজে নদী ভাঙ্গন রোধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয় এবং আগামী ২০১৭ সালের জুন মাসের মধ্যে এ কাজ সম্পন্ন করারও সময়সীমা বেধে দেয়া হয়।
    এ সংবাদে হানারচর ও চান্দ্রা ইউনিয়নবাসীর মাঝে উৎসবের আমেজ পরিলক্ষিত হয়। এজন্যে এখানকার আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, পরিকল্পনা মন্ত্রী আফম মোস্তফা কামাল ও সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী এবং চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর) আসনের সাংসদ ডাঃ দীপু মনির প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।
    উল্লেখ্য, দীর্ঘ ক’বছর ধরে হরিণা মৌজা মেঘনার করাল গ্রাসে এ এলাকার অনেক ভিটে-মাটি ও স্থাপনা নদীগর্ভে বিলীন হয়ে যায়। স্থানীয় পাউবো বিভাগ সাময়িকভাবে নদী ভাঙ্গন রোধে ব্যবস্থা নিলেও কিন্তু তীব্র স্রোতের কারণে সে ভাঙ্গন অব্যাহত থাকে। বিষয়টি গুরুত্ব সহকারে স্থানীয় সাংসদ ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি আমলে নিয়ে ভাঙ্গন রোধে স্থায়ী ব্যবস্থার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী থেকে শুরু করে পরিকল্পনা ও অর্থ মন্ত্রীর কাছে ডিও লেটার প্রদান করেন। অবশেষে স্থানীয় সাংসদ দীপু মনির দেয়া আবেদনের প্রেক্ষিতে হরিণা মৌজা স্থায়ীভাবে নদী ভাঙ্গন থেকে রক্ষার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর