সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
logo
কচুয়ায় বেশকিছু উন্নয়ন কাজ উদ্বোধন ও বিদ্যুৎ সংযোগ উদ্বোধনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
সন্ত্রাস জঙ্গিবাদ মৌলবাদকে না বলুন, এদের প্রতিহত করে সামনে এগিয়ে যান
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০১৬ ১০:৫২:৪০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক
চাঁদপুর: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি গতকাল শুক্রবার কচুয়ায় বেশকিছু উন্নয়ন কাজ উদ্বোধন ও বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেছেন। এসব অনুষ্ঠানে উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি বলেছেন, আপনারা দেখেছেন আপনাদের এলাকায় রাস্তাঘাটের উন্নয়ন ঘটছে, শিল্প কারখানা স্থাপিত হচ্ছে, ব্যবসা বাণিজ্য প্রসারিত হচ্ছে। আপনারা স্ব স্ব ক্ষেত্রে আপনাদের কৃষি কাজ ও শিল্প কাজ সম্পাদনের জন্যে সরকারের তরফ থেকে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আর্থিক সহায়তা পাচ্ছেন। এ ধরনের বিশাল কাজ পূর্বে কোনো সরকারের আমলে হয়নি। এ সকল উন্নয়নমূলক কাজ, সেবামূলক কাজ একমাত্র শেখ হাসিনার সরকার আপনাদের অনুকূলে উপযুক্ত সময়ে করতে সমর্থ হয়েছে। আর এ সকল উন্নয়নমূলক কাজের পরবর্তী পদক্ষেপ হবে আপনাদের তাঁকে সমর্থন দেয়া। তিনি বলেন, আপনাদের সমৃদ্ধি অর্জনের প্রক্রিয়ায় ও সমাজে শান্তি শৃঙ্খলা রক্ষার প্রক্রিয়ায় কতিপয় দুষ্কৃতকারী, মৌলবাদী ও ধর্ম ব্যবসায়ী বাধা সৃষ্টি করছে। এরা আপনাদের শত্রু, সমাজের শত্রু, জনগণের শত্রু এবং দেশের শত্রু। তাদেরকে সর্বাত্মকভাবে প্রতিহত করার দায়িত্ব আপনাদের। আমার দৃঢ় বিশ্বাস, এ দায়িত্ব পালন করতে আপনারা সবসময় তৈরি থাকবেন। আমরা চাই না কোনো মৌলবাদ, জঙ্গিবাদ, সহিংসতা এবং কোনো সন্ত্রাস আপনার আমার সামনে এগিয়ে যাওয়ার পথ কণ্টকিত করুক। এ জন্যে সামগ্রিকভাবে একতার ভিত্তিতে এগিয়ে আসুন। সন্ত্রাস, মৌলবাদ, জঙ্গিবাদকে না বলুন এবং এদেরকে সমাজের সর্বস্তরে প্রতিহত করে সামনের দিকে এগিয়ে যান। দেশকে নিয়ে যান উন্নয়নের পথে।


তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি হচ্ছে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। আর সেই লক্ষ্যে প্রাথমিক পর্যায়ে আমরা কচুয়ায় সকল দরিদ্র লোকের তালিকা সংগ্রহ করবো এবং সকলকে আমরা সরকারের তরফ থেকে ঘর নির্মাণ করে দেবো। আমরা সকল মানুষকে নিয়ে এগিয়ে যেতে চাই। আমাদের শক্তি জনতার শক্তি, আর আমাদের বল জনতার বল। তাই আসুন, আমরা সবাই এভাবে কাজ করি, যাতে আমাদের সমৃদ্ধি অর্জন করার সাথে সাথে আমরা দেশ থেকে দারিদ্র দূর করে এই বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে পারি। আর ২০৪১ সালের মধ্যে এই বাংলাদেশকে আমরা উন্নত দেশে রূপান্তরিত করতে সক্ষম হই। তিনি গতকাল শুক্রবার সকালে কচুয়া উপজেলার শ্রীরামপুর গ্রামে ৪৭টি পরিবারের মাঝে নতুন বিদ্যুৎ সংযাগ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।


কড়ইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ নেতা মোঃ আহসান হাবীব জুয়েলের সভাপতিত্বে ও কড়ইয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক শামস মিঠুর পরিচালনায় বিদ্যুতায়ন উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন, কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আকতার হোসেন সোহেল ভঁূইয়া, পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সম্পাদক মোতাহার হোসেন দুলাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহীদ, আওয়ামী লীগ নেতা আঃ বাতেন, কড়ইয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ জসিম, ইউনিয়ন যুবলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লিটন, ছাত্রলীগ নেতা মহিউদ্দিন, সুমন সিকদারসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ড. মহীউদ্দীন খান আলমগীর একইদিন বিকেল ৩টায় নোয়াদ্দা বোয়ালজুরি খালের উপর ব্রিজ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন, সাড়ে ৩টায় দোঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, দোঘর কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন ও দোঘর গ্রামে অবস্থিত দোঘর মাদ্রাসা মাঠে বিদ্যুতায়ন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর