বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
logo
পুকুর মালিকের বিরুদ্ধে অবহেলার অভিযোগ
কচুয়ায় বাইছাড়া উচ্চ বিদ্যালয়ের ভবন ধসে ১০ শিক্ষার্থী আহত
প্রকাশ : ২৮ অক্টোবর, ২০১৬ ১০:০৪:৫০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক
চাঁদপুর: কচুয়া উপজেলার বাইছারা উচ্চ বিদ্যালয় সংলগ্ন পুকুরে লিজকৃত পুকুর মালিকের মাছ চাষে স্বেচ্ছাচারিতা ও অবহেলার ঘটনায় বিদ্যালয়ের টিনশেড ভবন ভেঙ্গে পানিতে পড়ার অভিযোগ উঠেছে। এতে ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে নাজমা আক্তার, আছিয়া আক্তার, স্বপ্না আক্তার, শারমিন আক্তার, আশিক ও ছেফায়েত উল্লাহকে প্রাথমিক ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে কচুয়া উপজেলার বাইছারা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
    সরেজমিনে জানা গেছে, বাইছারা উচ্চ বিদ্যালয়ের পূর্ব-উত্তর পাশে টিন সেট ভবনে গতকাল সপ্তম শ্রেণীর ক্লাশ চলছিল। এসময় হঠাৎ টিনশেড ভবনটির উত্তর-পূর্বাংশের বেশ কিছু অংশ ভেঙ্গে আকস্মিকভাবে পানিতে তলিয়ে যায়। পরে তাৎক্ষণিক শিক্ষার্থীরা প্রাণভয়ে এদিক সেদিক ছুটাছুটি করে এবং এদের মধ্যে কয়েকজন আহত হয়।
    বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সপ্তম শ্রেণীর ক্লাশ ওই স্থান থেকে অন্যত্র নেয়া হয়েছে। লিজ নেয়া পুকুর মালিক জাকির পাটওয়ারীকে পানি কমিয়ে পাড় (সীমানা) নির্ধারণের জন্য কয়েক বার বলা হলেও তিনি কোন উদ্যেগ গ্রহণ করেননি। ইউপি সদস্য মোঃ আব্দুল বারেক প্রধান জানান, খবর পেয়ে আমি বিদ্যালয়ে গিয়ে খোঁজ-খবর নিয়েছি। যতদুর জানি প্রায় দু’বছর পূর্বে বিদ্যালয় কর্তৃপক্ষ ও সেকায়েপের যৌথ ব্যবস্থাপনায় প্রায় ৬ লক্ষ টাকা ব্যয়ে বিদ্যালয়টি নির্মাণ করা হয়। মাছ চাষে গাফিলতীর কারণে বিদ্যালয়ের ভবন ধ্বসে পড়ার মতো এ অনাকাঙ্খিত ঘটনাটি ঘটে বলে এলাকাবাসী দাবি করছে।
    এ ব্যাপারে অভিযুক্ত পুকুর মালিক জাকির হোসেন পাটওয়ারী মুঠোফোনে জানান, আমি বর্তমানে ঢাকায় রয়েছি। আমার মাছ চাষের কারণে বিদ্যালয়ের কক্ষ পুকুরে ধ্বসে পড়ার বিষয়টি জানা নেই। তবে তার মাছ চাষের কারণে বিদ্যালয় ধ্বসে পড়েনি বলে তিনি দাবি করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর