বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
মায়া বীর বিক্রম সড়ক পরিদর্শনকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ
মায়া ভাইয়ের স্বপ্নের মতলব গড়তে চলছে ব্যাপক উন্নয়নমূলক কাজ
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১২:০৪:১৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: মতলব উত্তর উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়ক মায়া বীর বিক্রম সড়কের উন্নয়নমূলক কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। গতকাল সোমবার সড়কটির উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
মায়া বীর বিক্রম সড়কটি মতলব উত্তর উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি সড়ক। উপজেলা সদর থেকে জেলা সদরে যাওয়ার জন্যে এ সড়কটি ব্যবহার অপরিহার্য। ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি এবার মন্ত্রী হওয়ায় আগে এ সড়কটি ছিলো জরাজীর্ণ ও প্রস্থ ছিলো মাত্র ১২ ফুট। মায়া চৌধুরী মন্ত্রী হওয়ার পর রাস্তাটি ভেঙ্গে নতুনভাবে ১৬ ফুট প্রস্থ করার প্রকল্প হাতে নেন। প্রকল্পটি এলজিইডির মাধ্যমে পাস করিয়ে নেন। বর্তমানে মায়া বীর বিক্রম সড়কের কাজ দ্রুত ত্রগিয়ে চলছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর রক্ষণাবেক্ষণে সেকেন্ড রুরাল ট্রান্সপোর্ট ইমপ্রুভম্যান্ট প্রজেক্টের (আরটিআইপি-২) আওতায় মায়া বীর বিক্রম সড়কটি বাস্তবায়ন হচ্ছে। সড়কটির দৈর্ঘ্য ১২.৩৩৫ কিঃমিঃ। প্রাক্কলিক ব্যয় ৭ কোটি ৯ লাখ টাকা। সড়কটির কাজ আগামী ফেব্রুয়ারি মাসে শেষ হওয়ার কথা রয়েছে। দ্রত কাজ শেষ করার জন্য ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপন মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির নির্দেশনা রয়েছে।
উপজেলা প্রকৌশলী এনামুল হক বলেন, সড়কটির কাজ দ্রুত এগিয়ে চলছে। আশাকরি সঠিক সময়ে কাজ শেষ হবে।
মায়া বীর বিক্রম সড়কটির উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, মতলবকে আধুনিক ও সিঙ্গাপুর আদলে তৈরির স্বপ্ন দেখছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। মায়া ভাইয়ের স্বপ্নের মতলব গড়তে চলছে ব্যাপক উন্নয়নমূলক কাজ। মতলবের এমন কোনো এলাকা নেই যেখানে উন্নয়ন কাজ হচ্ছে না। চারদিকে চলছে পাকা সড়কের কাজ। আগামী বছরের মধ্যে মতলবের কোনো গ্রাম বিদ্যুতের আওতার বাইরে থাকবে না বলে মায়া ভাই জানিয়ে দিয়েছেন। আমরা সে অনুযায়ী কাজ করছি। মায়া বীর বিক্রম সড়ককে সৌর বিদ্যুতের মাধ্যমে আলোকিত করা হচ্ছে। চাহিদা অনুযায়ী মতলবের প্রতিটি ক্ষেত্রে চলছে উন্নয়ন। মায়া ভাই উন্নয়নে বিশ্বাসী। তাঁর নির্দেশনা মেনে আমরা কাজ করে যাচ্ছি।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর