বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
রেলওয়ে কাঁচা কলোনীর মাদক বিরোধী সচেতনতামূলক সভায় পুলিশ সুপার
কোনো ঘরে যদি একজনও মাদক বিক্রেতা থাকে তাহলে সেই ঘরের সকলেই দোষী
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১২:০২:২০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুর শহরের রেলওয়ে কাঁচা কলোনীর মহল্লাবাসীর আয়োজনে মাদক বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।
মাদক সেবন ও বিক্রেতা, ইভটিজিং পরিবার সমাজ ও রাষ্ট্রীয় সু-শাসনের পরিপন্থী। আসুন সোচ্চার হই এখনই, গড়ি সমৃদ্ধ বাংলাদেশ। এ শ্লোগানকে সামনে রেখে গতকাল ১৭ অক্টোবর মাদক বিরোধী সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার। তিনি মাদক, ইভটিজিং ও সন্ত্রাসের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, যে মাদক আমার সমাজ ধ্বংস করে, পরিবারের অশান্তি সৃষ্টি করে সেই মাদকের ব্যাপারে কাউকে কোনো প্রকার ছাড় দেয়া হবে না। যদি কোন ঘরে একজন মাদক ব্যবসায়ী বা বিক্রেতা থাকেন তাহলে সেই ঘরের সকলেই দোষী। তিনি মাদক বিরোধী এমন একটি সুন্দর আয়োজনের জন্য মহল্লাবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি মনে করি সত্যিকারভাবেই আপনারা মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। আপনারা যদি মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে সৎপথে রুজি রোজগার করেন তাহলে আল্লাহপাক আপনাদের প্রতি সন্তুষ্ট হবেন এবং ভালোভাবে বাঁচতে পারবেন। আপনাদের প্রতি অনুরোধ যারা মাদকের সাথে জড়িত তাদেরকে কোন প্রকার আশ্রয় প্রশ্রয় দিবেন না। অনেক মহিলাও মাদক বিক্রয়ের সাথে জড়িত রয়েছেন। তাদেরকে সাবধান করে দিচ্ছি মহিলা বলে কোনো ছাড় পাবেন না। মাদক ও অন্যায়ের ব্যাপারে কোন রকম ভ-ামিকে আমি প্রশ্রয় দিব না। সমাজের মাদক, সন্ত্রাস, দূর করা ও অন্যায়কারীদের আইনের হাতে সোপর্দ করা আমাদের সকলের নাগরিক দায়িত্ব।
জেলা কমিউনিটি পুলিশের ভারপ্রাপ্ত সভাপতি জিএম শাহাবুদ্দিনের সভাপ্রধানে ও কমিউনিটি পুলিশ অঞ্চল-৭-এর সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত এবং জেলা রেলওয়ে শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক মোঃ জুয়েল পাটওয়ারীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ (অলি), জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মোঃ শাহেদুল হক মোর্শেদ, চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ।
আরো বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশ অঞ্চল-৭-এর সভাপতি মোঃ জয়নাল সর্দার, সাধারণ সম্পাদক মোঃ নূরুজ্জামান কালু, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আঃ মালেক মোল্লা, ৭নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন প্রমুখ।
এ সময় অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন এএসপি চাঁদপুর (সদর) মোঃ নজরুল ইসলাম, চাঁদপুর সদর থানার তদন্ত কর্মকর্তা মোঃ মহিউদ্দিন ভূঁইয়া, কমিউনিটি পুলিশিং কর্মকর্তা ও চাঁদপুর সদর থানার সেকেন্ত অফিসার মোঃ মুনির আহম্মদ, জেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক সুুফি খায়রুল আলম খোকন, পৌর কমিউনিটি পুলিশের ভারপ্রাপ্ত সভাপতি ও চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক রোটারিয়ান মোঃ জামাল হোসেন, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর মোঃ শাহআলম বেপারী, প্রাক্তন কাউন্সিলর মোঃ আলী আহম্মদ, কমিউনিটি পুলিশ অঞ্চল-৭-এর সহ-সভাপতি মোঃ সেলিম রেজা, মোঃ শাহআলম মলি্লক, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ হান্নান খান, কমিউনিটি পুলিশ অঞ্চল-৫-এর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক মোঃ গোফরান হোসেন, কমিউনিটি পুলিশ অঞ্চল-৪-এর সদস্য মোঃ ওমর ফারুক, বাংলাদেশ কর্মচারী সমন্বয় পরিষদ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল হাশেম, চাঁদপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মোঃ শাহীন মাঝিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সচেতনতামূলক সভাকে কেন্দ্র করে বিকেল থেকেই কাঁচা কলোনীসহ আশপাশের মানুষ অনুষ্ঠানস্থলে জড়ো হতে থাকে।
অনুষ্ঠানে পুলিশ সুপারের কাছে মাদক বিক্রিকারী ৮ যুবক মাদক বিক্রি না করার অঙ্গীকার করেন এবং তারা তাদের ভুল স্বীকার করেন। পুলিশ সুপার তাদেরকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন। অনুষ্ঠানকে ঘিরে কাঁচা কলোনীর মহল্লাবাসীর মাঝে ছিলো মাদকের বিরুদ্ধে এক জোট হওয়ার প্রবল ইচ্ছা।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর