শনিবার, ১৯ অক্টোবর ২০১৯
logo
চাঁদপুরে মা ইলিশ রক্ষায় টাস্কফোর্সের অভিযান
১০ জেলের জেল জরিমানা । জালসহ ৪ নৌকা ও ৮০ কেজি ইলিশ জব্দ
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১২:০০:৪০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় চাঁদপুরের মেঘনা ও পদ্মা নদীতে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসনের সমন্বয়ে গঠিত জেলা ও উপজেলা টাস্কফোর্স। রোববার দিবাগত রাত ১টা থেকে গতকাল সোমবার বিকেল ৪টা পর্যন্ত প্রশাসনের তিনটি মোবাইল টিম মেঘনা নদীতে পাঁচটি অভিযান পরিচালনা করে মাছধরা অবস্থায় ১০ জেলেকে আটক করে। এ সময় ৪টি নৌকা, ৬১ হাজার মিটার কারেন্ট জাল ও ৮০ কেজি ইলিশ জব্দ করা হয়। এ তথ্য জানিয়েছেন জেলা মৎস্য অফিসার মোঃ সফিকুর রহমান।
পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের ভ্রাম্যমাণ আদালত আটক জেলেদের ৬ জনকে এক বছর করে সশ্রম কারাদ-ে দন্ডিত করে চাঁদপুর জেলা কারাগারে পাঠিয়ে দেন ও দুইজনকে ২ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম ২ জেলেকে আটক করে ১ বছর করে কারাদ- দেন। তিনি ৬ হাজার মিটার কারেন্ট জালও জব্দ করেন।
দ-প্রাপ্ত জেলেরা হলো : কালু পিতা মৃত আলী আকবর বেপারী, খলিল পিতা আবু তাহের সরকার, দুলাল কাজী পিতা আইনল কাজী, বিল্লাল হোসেন পিতা নূরুল ইসলাম ভূঁইয়া, কালা রঞ্জন দাস পিতা মনোরঞ্জন দাস ও মোহাম্মদ আলী পিতা নুরু বেপারী। এছাড়া মতলব উত্তর উপজেলার দেওয়ানকান্দির আবুল কালাম সরকারের ছেলে মজিব ও আজগর বেপারীর ছেলে সোহেলকে দুই হাজার টাকা করে অর্থদ- প্রদান করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর