শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
কচুয়ায় ১০টাকা কেজি দরে চাউল বিতরণ উদ্বোধনীতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
সরকার দুঃখী জনগোষ্ঠীর উন্নয়নের দর্শন নিয়ে কাজ করছে
প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১১:৩০:৫৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম উপদেষ্টা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন- সরকার দুখী-দুর্দশাগ্রস্ত জনগোষ্ঠির উন্নয়নের দর্শন নিয়ে কাজ করছে। ১০ টাকা কেজিতে হতদরিদ্রদের মাঝে চাউল বিতরণ জননেত্রী শেখ হাসিনার উপহার। বর্তমান সরকার সারা দেশে প্রায় ৫৪ লক্ষ হতদরিদ্র মানুষের এ কর্মসূচী চালু করেছেন। দেশের প্রতি আনুগত্যবোধ ও জনগনের প্রতি মমত্ববোধ থাকার কারণে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এসব কাজ করছে। এ সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার লক্ষে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, কচুয়ায় কোন বাঁশের সাঁকো থাকবে না। কচুয়ার ২শ’ ৪৩টি গ্রামের মধ্যে সবকটি গ্রামে ইতিমধ্যেই বিদ্যুতের আলো পৌঁছে গেছে। যে স্বল্প সংখ্যক গ্রামের কিছু কিছু বাড়িতে বিদ্যুৎ পৌঁছেনি, সেই সব বাড়িতে শীগ্রই বিদ্যুতের আলো পৌঁছে দিয়ে কচুয়াকে অন্ধকার মুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করা হবে। তিনি গতকাল শনিবার দুপুরে চাঁদপুরের কচুয়া উপজেলার কাদলা ইউনিয়ন কমপ্লেক্সে হতদরিদ্রদের মধ্যে ১০ টাকা কেজি দরে খাদ্য বন্ধব কর্মসূচির চাউল বিতরন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে এসব কথা বলেন।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে ও কাদলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কাদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, পৌর আওয়ামীলীগের আহবায়ক মোঃ আক্তার হোসেন সোহেল ভূইয়া, কচুয়া উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোক্তার মজুমদার ও কচুয়া উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন প্রমুখ।
    চাউল বিতরণ উদ্বোধন শেষে আওয়ামীলীগের আসন্ন জাতীয় কাউন্সিল অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়কে নতুন নেতৃত্বে আনা হচ্ছে কিনা সাংবাদিকদের এমনি প্রশ্নের জবাবে, ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ গণতান্ত্রিক রাজনীতি করে। রাজনৈতিক দল হিসেবেই এ মাসের ২২-২৩ তারিখে কাউন্সিল অনুষ্ঠিত করবে। এ কাউন্সিল অধিবেশনে গণতান্ত্রিক সূত্র অনুযায়ী সকল কাউন্সিলরের ভোটের ভিত্তিতে আওয়ামী লীগ তার নেতৃত্ব নির্বাচিত করবে। আওয়ামী লীগ সব সময় নতুন নতুন নেতৃত্ব বিশ্বাস করে। আওয়ামী লীগ মনে করে, নিত্য নতুন ধারণা নিয়ে এবং অতিরিক্ত পরিশ্রমের শক্তি নিয়ে তরুণ নেতারা যখন রাজনৈতিক দলে যোগ করার প্রবাহ সংরক্ষণ করে থাকেন, তখনি সে দল কখনো দূর্বল হয়না। সে দল শক্তির এক স্তর থেকে আরেক স্তরে উঠে যায়।
    একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, লুন্তি গ্রামের সিকদার বাড়ির আঙ্গিনায় কড়ইয়া ইউনিয়নের হতদরিদ্র জনগোষ্ঠির মাঝেও চাউল বিতরন উদ্বোধন করেন। আওয়ামীলীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার সিকদারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউপি চেয়ারম্যান আহসান হাবিব জুয়েল, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অ্যাড. নুরুল ইসলাম মিয়াজী প্রমুখ। একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি মিয়ার বাজার হাসিমপুরে গোহট উত্তর ইউনিয়নের হতদরিদ্রদের চাউল বিতরন অনুষ্ঠানে চরম অব্যাবস্থাপনা ও বিশৃঙ্খলার মধ্য দিয়ে চাল বিতরন কার্যক্রম উদ্বোধন করেন। এসময় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি অসন্তোষ প্রকাশ ও নেতাকর্মীরা তীব্র প্রতিবাদ জানান। অনুষ্ঠানের আয়োজক মোঃ কাজল মিয়া দলীয় নেতাকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিদের না জানিয়ে এ অনুষ্ঠান আয়োজন করায় বিশৃঙ্খলা সৃষ্টি হয় বলে একাধিক নেতাকর্মী জানান।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর