শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
হাজীগঞ্জে অগ্নিকান্ডে ৩টি বসতঘর পুড়ে ছাই
প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১১:২২:৫০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: গতকাল শনিবার দুপুর ২টার দিকে হাজীগঞ্জে অগ্নিকান্ডে ৩টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে ওই ৩ পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটে পৌর এলাকার ১২ নং ওয়ার্ডের আড়াখাল এলাকার মজুমদার বাড়িতে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ঘটনার পরে হাজীগঞ্জ পৌর মেয়র আসম মাহবুব উল আলম লিপন ক্ষতিগ্রস্তদের মাঝে ১৫ হাজার টাকার অনুদান প্রদান করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে হাজীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ওসমান গণির নেতৃত্বে দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও সমস্ত মালামাল পুড়ে ধ্বংসস্তুপে পরিণত হয়ে গেছে। ওই সময় স্থানীয় যুবকদের সার্বিক সহযোগিতা ছিল চোখের পড়ার মত। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য ইউসুফের স্ত্রী জানান, ঘরের তুলিতে আগুন দেখতে পেয়ে চিৎকার দেই। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে ধারণা করছি। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের জন্য একাধিকবার ফোন করেও কোন সাড়া না পাওয়ায় শাহরাস্তি বিদ্যুৎ অফিসে ফোন করলে তাৎক্ষণিক তারা হাজীগঞ্জ অফিসকে অবহিত করলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
দুর্ঘটনার খরব পেয়ে হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন ঘটনাস্থলে ছুটে গিয়ে দুর্ঘটনা কবলিত পরিবারকে সান্তনা দেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ৩ পরিবারের মাঝে পৌরসভার তহবিল থেকে আর্থিক অনুদান প্রদান করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর