মঙ্গলবার, ২৬ মে ২০২০
logo
আল্লামা সৈয়দ আবেদ শাহ্ মোজাদ্দেদীর ২৮তম পবিত্র ওরস পালিত
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ১১:৫৫:০৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: পঞ্চদশ শতাব্দীর মোজাদ্দেদ, আওলাদে রাসূল মোনাজেরে আজম আবু নছর আল্লামা সৈয়দ আবেদ শাহ্ মোজাদ্দেদীর (রাঃ)-এর ২৮তম পবিত্র ওরস শরীফ গত ৮ অক্টোবর শনিবার হাজীগঞ্জ পৌরসভাধীন ধেররাস্থ ইমামে রাব্বানী দরবার শরীফে অনুষ্ঠিত হয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে অসংখ্য মুরিদান ভক্ত, অনুসারী ও সর্বস্তরের মুসলমানগণ এ ওরস শরীফে উপস্থিত হয়ে মুরশিদ কেবলার রুহানী ফায়ুজাত হাছেল করেছেন।
বাদ ফজর থেকে পবিত্র খতমে কোরআনে পাক তেলাওয়াত, খতমে তাহলিল, তাছমিয়া ও খাজেগান শরীফ পাঠ করা হয়। বাদ আছর থেকে সারা রাতব্যাপী কোরআন-সুন্নাহর আলোকে গুরুত্বপূর্ণ বয়ান চলে। দরবার শরীফের গদ্দিনশীন মুর্শীদ ও ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান পীরে কামেল আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী মাহফিলে সভাপতিত্ব করেন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশে যে সকল বেলায়েতপ্রাপ্ত আওলীয়ায়ে কেরাম ইসলাম প্রচারে অনন্য ভূমিকা রেখেছেন আল্লামা সৈয়দ আবেদ শাহ্ মোজাদ্দেদী ছিলেন তাঁদের মধ্যে অন্যতম। তিনি ছিলেন আওলাদে রাসূল ও চার তরিকার এজাজতপ্রাপ্ত পীরে কামেল। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে বায়াতে রাসুল (সাঃ)-এর সুন্নাহকে তিনি জিন্দা করেছেন অসংখ্য কেরামতের মাধ্যমে।
মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ আলী নকশবন্দীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দরবার শরীফের মেজো হুজুর, পীরে তরিকত আল্লামা সৈয়দ জাহান শাহ্ মোজাদ্দেদী, ইসলামিক ফ্রন্টের মহাসচিব অধ্যক্ষ জয়নুল আবেদীন জোবায়ের, এনায়েতপুর দরবার শরীফের পীর আল্লামা নুরুজ্জামান, পীরে তরিকত আল্লামা মোশারফ হোসেন হেলালী, আশেকে রাসূল আলহাজ্ব মুফতি আবুল হাসেম শাহ মিয়াজী প্রমুখ।
ফজরের নামাজ আদায় শেষে আখেরী মোনাজাতের মাধ্যমে দেশ, জাতির কল্যাণ ও মুসলি্লম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া শেষে তবররুকের বিতরণের মধ্য দিয়ে মাহফিলের কাজ সমাপ্তি ঘোষণা করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর