বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০
logo
জেলা প্রশাসক ও পৌর মেয়রের হস্তক্ষেপে গুহ বাড়ি প্রবেশ রাস্তা থেকে পাথরের কংক্রিট সরানো হলো
প্রকাশ : ০৮ অক্টোবর, ২০১৬ ১৩:১৮:১৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুর শহরে রাস্তার উপর নির্মাণাধীন ভবনের পাথরের কংক্রিট ফেলে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখায় হিন্দু সম্প্রদায়ের মাঝে ক্ষোভ বিরাজ করেছে। জেলা প্রশাসক ও পৌর মেয়রের হস্তক্ষেপে অপসারণ করা হয়েছে।
    চাঁদপুর শহরের শত বছরের পুরনো দুর্গাপূজা অনুষ্ঠিত হয়ে আসছে গুহ ভবনে। গুহ ভবনে প্রবেশের যে রাস্তাটি রয়েছে তার পূর্ব পাশেই চলছে পৌর অডিটোরিয়ামের ভবন নির্মাণ কাজ। এ কাজটির ঠিকাদার হলেন আব্দুল আজিজ। তিনি গত ২/৩ দিন পূর্বে বেশ কয়েকটি বড় ট্রাক বোঝাই করে পাথরের কংক্রিট এনে পুরো রাস্তা জুড়ে স্তূপ করে রাখেন। যানবাহন তো দূরের কথা, মানুষজন পায়ে হেঁটে পর্যন্ত চলাচল করতে পারছে না। এদিকে রাস্তাটি কংক্রিট দিয়ে চলাচলের অনুপযোগী করে রাখায় ঠিকাদার আজিজকে স্থানীয়রা মোবাইলে অবগত করেন। কিন্তু কোনো কর্ণপাত করেননি। আয়কর আইনজীবী প্রদীপ গুহ জানান, গত ২ দিন পূর্বে আজিজের লোকজন রাস্তাটির উপর কংক্রিট স্তূপ করে রাখে। তাকে একাধিকবার মোবাইলে রাস্তাটি পরিষ্কার করে দিয়ে পূজায় আগমনী ভক্তদের চলাচলের পথ সুগম করে দিতে অনুরোধ করা হয়। কিন্তু তিনি বিষয়টির প্রতি গুরুত্ব দেননি। তিনি আরো জানান, আমাদের বাড়িতে বহু বছর পূর্ব ধরে শারদীয় দুর্গাপূজা হয়ে আসছে। সপ্তমী পূজা থেকে ভক্তরা প্রতিমা দর্শনের জন্যে এসে থাকে। রাস্তাটি যদি এভাবে বন্ধ করে রাখা হয় তাহলে ভক্তদের চলাচলের মারাত্মক ভোগান্তির সম্মুখীন হতে হবে।
    গতকাল ৭ অক্টোবর সকাল থেকে জেলা পূজা উদ্যাপন পরিষদ আহ্বায়ক প্রফেসর রনজিত কুমার বণিক, সচিব রাধা গোবিন্দ ঘোষ, হরিবোলা সমিতির সভাপতি অজয় ভৌমিক, সদর পূজা উদ্যাপন পরিষদ সভাপতি সুশীল সাহা, সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, মুক্তিযোদ্ধা রনজিত চাক্কিসহ আরো অনেকে দফায় দফায় বসে সিদ্ধান্ত নিয়ে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর ম-লকে দুপুরে লিখিতভাবে বিষয়টির প্রতি দৃষ্টি দেয়ার জন্যে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর ম-ল পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের সাথে আলোচনা করে তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করে রাস্তার উপর থেকে ঠিকাদার আজিজের শ্রমিকদের মাধ্যমে এক পাশের পাথরের কংক্রিট সরিয়ে মানুষের চলাচলের পথ সুগম করার কাজ সন্ধ্যায় শুরু করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর