শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯
logo
চাঁদপুরে চ্যানেল আইর ১৮ বছর পূর্তি পালন অনুষ্ঠানে মেয়র নাছির উদ্দিন আহমেদ
চ্যানেল আইয়ের হৃদয়ে বাংলাদেশ এ কথায় অনেক কিছু লুকিয়ে রয়েছে
প্রকাশ : ০৩ অক্টোবর, ২০১৬ ১১:৪২:৪৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুরে স্যাটেলাইট ও ডিজিটাল চ্যানেল, চ্যানেল আই-এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। গতকাল ২ অক্টোবর রোববার সকাল ১০টায় মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়।
    চ্যানেল আই দর্শক ফোরামের চাঁদপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আবদুল্লা আল মামুনের সভাপতিত্বে ও স্টাফ রিপোর্টার ইকরাম চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, চ্যানেল আই আজ অষ্টাদর্শী ও প্রাপ্ত বয়স্ক হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করা হয়েছে। উন্নত দেশ ও জাতির জন্য স্বাধীনতা এনেছে। শহীদদের রক্তে কিনা এ মাটি আমরা মায়ের গর্ভ থেকে ভুমিষ্ট হওয়ার পর বাংলার মাটি-আলো-বাতাসে বড় হয়েছে। হৃদয়ে বাংলাদেশ এ কথায় অনেক কিছু লুকিয়ে রয়েছে। শিক্ষা ছাড়া আর কিছুই নেই। তোমরা শিক্ষিত জাতি হয়ে একদিন গড়ে উঠবে। যেমনটি ছিল সদ্য প্রয়াত সব্য সাচী লেখক শামছুল হক হক। তারা দেশের জন্য অনেক কিছুই করে গেছে। জাতীয় দিবসগুলো যেভাবে চ্যানেল আই সম্প্রচার করে তা সত্যিই প্রশংসিত। বর্তমান সরকার দেশকে সর্বক্ষেত্রে এগিয়ে নিয়ে যাচ্ছে। শিক্ষাক্ষেত্রে সরকার অনেক ভূমিকা রাখছে। গত ১ জানুয়ারি সরকার দেশে ৬ কোটি ৫৫ লাখ বই বিতরণ করেছে। শতভাগ শিক্ষিত জাতি গড়তে এ পদক্ষেপ গ্রহণ করেছিল। চ্যানেল আই বাংলাদেশে প্রথম টকশোর প্রথা চালু করেছিলো। যা বলা চলে এটি দ্বিতীয় সংসদ অধিবেশন। চ্যানেল আই-এর শাইখ সিরাজ মাটি ও মানুষের কথা যেভাবে কৃষির মাধ্যমে প্রচার করে থাকে তাতে করে কৃষকরা এখন উন্নত ফসল ফলাতে পারছে। এ ফসলি জমিতে ৩/৪ ফসলি জমিতে রুপান্তরিত হয়েছে। আর এটা সম্ভব হয়েছে একমাত্র চ্যানেল আই এর মাটি ও মানুষের অনুষ্ঠানের মাধ্যমে। আর চ্যানেল আই এর উত্তোরত্তোর সাফল্য কামনা করছি।
এ সময় আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত ও শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চ্যানেল আই দর্শক ফোরামের যুগ্ম সম্পাদক জাকির হোসেন মৃধা, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম সাহা, রফিকুল ইসলাম প্রমুখ।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর