শনিবার, ০৪ জুলাই ২০২০
logo
অ্যাডঃ সালাউদ্দিন ফটিকের স্মরণে শোকসভা ও ফুলকোট রেভারেন্স পালিত
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৪৯:২৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর:চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সদস্য মরহুম অ্যাডঃ সালাউদ্দিন ফটিকের স্মরণে শোকসভা ও ফুলকোট রেভারেন্স পালিত হয়েছে। চাঁদপুর জেলা আইনজীবী সমিতির আয়োজনে গতকাল বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে ফুলকোট রেভারেন্স পালন করা হয়। রেভারেন্সে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ সালাউদ্দিন আহমদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মামুনুর রশিদ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আতোয়ার রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ সেলিম আকবর, সাধারণ সম্পাদক অ্যাডঃ জসিমউদ্দিন ভূঁইয়া মিঠু, সহকারী জজ ও আইনজীবীগণ। ফুলকোটে রেভারেন্সে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অ্যাডঃ আলহাজ¦ কাজী মোজ্জামেল হোসেন।
    ফুলকোট রেভারেন্সের পূর্বে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে মরহুমের স্মরণে শোকসভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ সেলিম আকবর। সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ জসিমউদ্দিন ভূঁইয়া মিঠুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী অ্যাডঃ ফজলুল হক সরকার, অ্যাডঃ আলহাজ¦  মোঃ রহুল আমিন, অ্যাডঃ বিনয় ভুষন মজুমদার, অ্যাডঃ আলহাজ¦ আবু তাহের পাটওয়ারী, অ্যাডঃ মোঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ মোঃ কামরুল ইসলাম, অ্যাডঃ মোঃ আমানউল্লাহ (পিপি), আ্যাডঃ আলহাজ¦ মোঃ মোবারক হোসাইন, অ্যাডঃ মোস্তাক আহমেদ, অ্যাডঃ আঃ লতিফ শেখ, অ্যাডঃ আহসান হাবিব, অ্যাডঃ শেখ আবুল খায়ের মোঃ সালেহ, অ্যাডঃ দেবাশীষ কর মধু, অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাডঃ জাকির হোসেন ফয়সাল, অ্যাডঃ মোহাম্মদ বাবর বেপারী, অ্যাডঃ মোঃ এমরান হোসেন, অ্যাডঃ মোঃ শহীদুল্লাহ পাটওয়ারী, মরহুমের ভায়রা অ্যাডঃ নাজমুল হক শিপন, অ্যাডঃ এমএ হালিম পাটওয়ারী, অ্যাডঃ মোঃ শাহআলম, অ্যাডঃ মোঃ জসিমউদ্দিন প্রধান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তিলাওয়াত করেন অ্যাডঃ আলম খান মঞ্জু।
    উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে ঢাকার মালিবাগ এলাকায় ট্রেনের ধাক্কায় মারা যান চাঁদপুরের আইনজীবী সালাউদ্দিন ফটিক। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে মোঃ সাদ আকাশ ও মোঃ আদি ফাহাদসহ অংসখ্য আত্মীয়-স্বজন রেখে যান। মরহুমের বাড়ি কচুয়া উপজেলার শ্রীরামপুর গ্রামে। তার বাবার নাম মরহুম মোঃ আশ্রাফউদ্দিন মজুমদার। গত মঙ্গলবার রাতে তার নিজ বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজায় অংশ নেন জেলা আইনজীবী সমিতির সদস্যসহ স্থানীয় এলাকাবাসী। সালাউদ্দিন আহমেদ চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অধীনস্থ কুমিল্লা আইন কলেজ থেকে এলএলবি  শেষে  ১৯৯৬ সালের ১৫ এপ্রিল চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে যোগ দেন এবং মৃত্যুর আগের দিনও তিনি আদালতে মামলা পরিচালনা করে ঢাকা যান।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর