রোববার, ০৫ জুলাই ২০২০
logo
প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে পুরাণবাজার ও গ্রামগঞ্জে ট্রাক্টর দিয়ে মালামাল পরিবহন
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৪১:৩৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুরে পুলিশ প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে পুরাণবাজারসহ বিভিন্ন গ্রামগঞ্জে দানব ট্রাক্টর দিয়ে মাল পরিবহন করছে প্রতিদিন। রেপরোয়াভাবে ট্রাক্টর চালানোর কারণে গ্রাম-গঞ্জের রাস্তাঘাট ব্যাপক ক্ষতিসাধন হওয়ায় জনদুর্ভোগ বেড়েই চলছে।
    জানা যায়, পুরাণবাজার থেকে শ’শ’ বস্তা বিভিন্ন মালামাল প্রতিদিন এ দানব ট্রাক্টরে লোড করে গ্রাম-গঞ্জে নিয়ে যাচ্ছে। এতে করে বর্ষার মৌসুমে রাস্তাগুলো ভেঙ্গে যাওয়ায় জনগণের চলাচলের সমস্যা সৃষ্টি হচ্ছে। এছাড়া বাগাদী, ইচুলী, মৈশাদী, ঢালিঘাট, চান্দ্রাসহ বিভিন্ন এলাকায় কয়েক শত ট্রাক্টর দিয়ে ইট, পাথর, বালু, সিমেন্ট পরিবহন করছে। চাঁদপুরে সকল ইট ভাটাগুলোতে ও দানব ট্রাক্টরে মাটি, ইট পরিবহন করে রাস্তাঘাট নষ্ট করে দিচ্ছে। প্রতিদিন চাঁদপুরে বিভিন্ন এলাকায় এ দানব ট্রাক্টর বেপরোয়া চালানোর কারণে অনেক দুর্ঘটনা ঘটে পথচারী আহত হয়েছে। এছাড়া অনেক শিশুর জীবন কেড়ে নিয়েছে এ দানব ট্রাক্টর। জেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে বেশ কয়েকবার এ ট্রাক্টর চলাচল নিষেধ করা সত্ত্বেও অসাধু ব্যবসায়ীরা প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে এ ট্রাক্টর দিয়ে মালামাল বহন করছে। প্রতিদিন পুরাণবাজার থেকে ট্রাক্টরের চালকরা মালামাল পরিবহন করছে।
    এদিকে এই দানব ট্রাক্টর দুর্ঘটনায় অনেক তাজা প্রাণ নিভে যাওয়ায় চাঁদপুরে বেশ কয়েক জায়গায় ট্রাক্টর চলাচল বন্ধ করতে মানববন্ধন করেছে। তার পরেও অসাধু পরিবহন ব্যবসায়ীরা ট্রাক্টর দিয়ে মালামাল পরিবহন করছে। প্রশাসন অভিযান চালিয়ে কঠোর প্রদক্ষেপ নিলে অবশেষে এ ট্রাক্টর চলাচল বন্ধ করা সম্ভব হবে বলে সচেতন মহল মনে করছে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর