বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
logo
ঈদুল আযহা উপলক্ষে চাঁদপুর পৌরসভার মতবিনিময় সভায় মেয়র নাছির উদ্দিন আহমেদ
কোরবানীর পশু নির্দিষ্ট স্থানে জবাই করলে পরিবেশ ভালো থাকবে
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০২:৩৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে কোরবাণীর পশু নিদিষ্টস্থানে জবাই নিশ্চিত করার লক্ষে চাঁদপুর পৌরসভার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় পৌরসার মেয়রের সভা কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়মী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদ। তিনি তার বক্তব্যে বলেন, পৌর সভার পক্ষ থেকে ১৫টি স্থানে কোরবাণীর পশুর জবাইয়ের স্থান নির্ধারণ করা হয়েছে। সেখানে কোরবাণীর জন্য ইমাম থাকবে। ওই স্থানে সকলকে কোরবাণীর পশু জবাই করতে হবে। এতে করে আগে যে ভাবে যেখানে সেখান পশু জাবাই’র কারণে পরিবেশ দূষণ সহ অপরিস্কার থাকতো। কোরবানীর পশু নির্দিষ্ট স্থানে পশু জবাই করলে পরিবেশ ভালো থাকবে। তাই সবার সহযোগিতা কামনা করেন তিনি। শহরটাকে আমরা সবাই সুন্দর রাখতে চায়। যে শহর যতবেশি পরিছন্ন সে শহরে তত কম অপরাধ হয়। আমরা যদি সকলে সহনশীল থাকি তাহলে পবিত্র ঈদুল আযহায় কোন ধরনের অপরাধ মূলক কর্মকান্ড হবে না। তাই সেদিকে আমাদের সকলকে দৃষ্টি রাখতে হবে।
    তিনি আরো বলেন, চাঁদপুরের প্রধান ঈদের জামায়াতগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা করা হবে। শহরের যানজট নিরসনে পৌরসভার পক্ষ থেকে ট্রাফিকের পাশাপাশি স্কাউট সদস্যরা কাজ করছে। এতে করে শহরের যানজট কিছুটা কমেছে। পবিত্র ঈদুল আযহায় অনেকেই শহর ছেড়ে গ্রামের বাড়িতে চলে যান। এ সময় ঘরে লোকজন না থাকার কারণে চুরির ঘটনা ঘটে থাকে। এ জন্য স্ব-স্ব এলাকায় কমিউনিটি টহল থাকলে এ চুরির ঘটনা রোধ করা যাবে। তা ছাড়া পাশের ঘরের লোকদেরকে অবগত করে রাখা হয় তা হলেও চুরির ঘটনা ঘটার সম্ভবনা কম থাকে। তাই আমাদের সকলকে সচেতন হতে হবে। বর্তমানে চাঁদপুর শহরের আইন শৃঙ্খলা অনেক ভালো আছে। তারপরও নিজেদেরকে সাবধানে থাকতে হবে।  
    পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, পৌরসভার সচি মোঃ আবুল কালাম ভূঁইয়া, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন বাচ্চু, প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, পুরাণরাজার হাজী শরিয়ত উল্ল্যাহ র‌্যালি জামে মসজিদের ইমাম মাও: আঃ রউফ, পালবাজার গোস্ত ব্যবসায়ী নজরুল ইসলাম প্রমুখ। এসময় পৌরসভার সকল কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তারা ও পালবাজার গোস্ত ব্যবসায়ীরা।
 
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর