রোববার, ২০ অক্টোবর ২০১৯
logo
সদ্য সংবাদ :

গেরিলার ২,৩৬৭ সদস্যকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি

অপ্রাপ্ত বয়স্কদের দিয়ে কোরবানির পশু জবাই, বিতর্ক

যুদ্ধাপরাধীদের সন্তানদের বিরুদ্ধেও যুদ্ধ: আইনমন্ত্রী

সিটিসেল গ্রাহকদের অপারেটর বদলের বিজ্ঞপ্তি আদালতে স্থগিত

শাহরাস্তিতে প্রবাসীর পরিবারের লোকজনকে অচেতন করে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুট

জঙ্গি তৎপরতা ও মাদক ব্যবসায় জড়িতদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন

গণি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ ও পুনর্মিলনী উপলক্ষে প্রস্তুতি সভায় মেয়র নাছির উদ্দিন আহমেদ

৮ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল সম্পন্ন

হতদরিদ্র মানুষের মুখে হাসি ফুটাতে সরকার বিনমূল্যে চাল বিতরণসহ বিভিন্ন কর্মসূচি নিয়েছে

রহিমানগরে কলেজ ছাত্রীকে উত্ত্যক্ততার দায়ে বখাটের দুবছর জেল

স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন বাবুরহাট হাই স্কুল ও কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন চাঁদপুর সরকারি কলেজ খ দল
৮ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল সম্পন্ন
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৮:৩০
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: ৮ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতায় চাঁদপুর জেলার মধ্যে স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে বাবুরহাট হাই স্কুল এন্ড কলেজ স্কুল শাখা আর কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে চাঁদপুর সরকারি কলেজ ‘খ’ দল। বাবুরহাট হাই স্কুল দলটি হ্যাট্রিক চ্যাম্পিয়ন শক্তিধর চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দলকে মাত্র তিন নাম্বারের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। আর চাঁদপুর সরকারি কলেজ ‘খ’ দল একই কলেজের ‘গ’ দলকে মাত্র ৮ নাম্বারের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। অত্যন্ত প্রাণবন্ত ও জমজমাট এ বিতর্ক প্রতিযোগিতাটি গতকাল ৭ সেপ্টেম্বর বুধবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
    সকাল সাড়ে ৮টায় বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে ৮ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার ‘উল্লাস’ তথা ফাইনাল পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর সংক্ষিপ্ত আলোচনা পর্ব শেষে শুরু হয় মূল পর্ব বিতর্ক প্রতিযোগিতা। স্কুল ও কলেজ পর্যায়ের দু’টি বিতর্ক শেষে অনুষ্ঠিত হয় সমাপনী ও পুরস্কার বিতরণ পর্ব। এ পর্বে প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল ও বিশেষ অতিথি ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার। দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশারের সভাপ্রধানে এবং চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক ও চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)-এর সভাপতি কাজী শাহাদাতের সঞ্চালনায় সমাপনী পর্বে আরো বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠের উপদেষ্টা সম্পাদক অধ্যক্ষ প্রফেসর বিলকিস ইকবাল, সনাক চাঁদপুরের সাবেক আহ্বায়ক প্রফেসর মনোহর আলী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, বাবুরহাট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশীদ প্রমুখ।
    আলোচনা পর্ব শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল অতিথিদের কাছ থেকে পুরস্কার গ্রহণ করে। চ্যাম্পিয়ন দলকে ৬ হাজার টাকার প্রাইজমানি, ক্রেস্ট, সনদপত্র ও ৭ হাজার টাকার বই উপহার দেয়া হয়। আর রানার্স আপ দলকে ৩ হাজার টাকার প্রাইজমানি, ৬ হাজার টাকার বই, ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।  এছাড়া শ্রেষ্ঠ বক্তাদেরকে চাঁদপুর রোটারী ক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট এবং সিকেডিএফের পক্ষ থেকে ১ হাজার টাকা নগদ পুরস্কার প্রদান করা হয়।
    অনুষ্ঠানের শেষ পর্যায়ে এসে প্রধান অতিথি ও বিশেষ অতিথি আগামী বছরের অর্থাৎ ৯ম পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার শ্লোগান ‘বিতর্কের বন্ধনে তারুণ্যের শৃঙ্খলা’-এর মোড়ক উন্মোচন করেন। উল্লেখ্য, এ ফাইনাল পর্বটি চাঁদপুর ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে চাঁদপুর শহরে সরাসরি সম্প্রচারিত হয়।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর