শনিবার, ২৮ মার্চ ২০২০
logo
চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডেতে পুলিশ সুপার শামসুন্নাহার
এখন থেকে প্রতিমাসে চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হবে
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:০০:১৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: দীর্ঘ ক’বছর পর চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৫ সেপ্টেম্বর সোমবার বিকেল ৪টায় চাঁদপুর মডেল থানার নবনির্মিত ভবনের দ্বিতীয় তলার হলরুমে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার। বক্তব্যে তিনি বলেন, এখন থেকে প্রতি মাসে চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হবে। এতে করে আপনারা খোলামেলাভাবে সব বিষয়ে আলোচনা করতে পারবেন। আপনাদের অভিযোগগুলো কাগজে লিখে ফটোকপি করে সাথে নিয়ে আসবেন। অভিযোগের ১টি কপি মডেল থানায় জমা দিবেন। তা আমরা দেখে-শুনে ও আলোচনা করে নির্মূল করার ব্যবস্থা করবো। ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী ও দক্ষিণাঞ্চল থেকে ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ রাজরাজেশ্বর ইউনিয়নের চরের পাশ দিয়ে যেনো ধীর গতিতে চলাচল করে। তা না হলে লঞ্চের ঢেউয়ে চর ভেঙ্গে ইউনিয়নটি বিলীন হওয়ার সম্ভাবনা রয়েছে। যেসব লঞ্চ দ্রুতগতিতে চলাচল করে তা বন্ধ করে দেয়ার জন্যে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করবো। চাঁদপুরে এখনো পুরোপুরিভাবে মাদক নির্মূল হয়নি। পুরো সমাজ থেকে তা নির্মূল করা সম্ভব নয়। তবে মাদক নির্মূলে আমরা অনেক দূর এগিয়েছি। উদাহরণ টেনে তিনি বলেন, লাঙ্গল দিয়ে আমরা হাল চাষ করতে যেমনি মাটি উর্বর করি তেমনি মাদক নির্মূলের কাজ আমরা শুরু করেছি। চাঁদপুরকে মাদক নির্মূল করার জন্যে সচেতনতার প্রয়োজন রয়েছে। তবেই চাঁদপুর মাদক নির্মূলে উর্বর ভূমি হিসেবে গড়ে উঠবে। এ পর্যন্ত যতোটুকু করেছি তা শুধু জানান দেয়া হয়েছে। বর্তমানে যে স্থানে এনেছি তা সকলের চেষ্টায় জিরো টলারেন্স স্থাপন করা সম্ভব হবে। মৈশাদী ইউনিয়নের যে গরু চোর রয়েছে তাকে আমরা ধরে আইনগতভাবে ব্যবস্থা নেবো। কেননা পবিত্র ঈদুল আযহায় সে এলাকায় থাকলে মানুষের কোরবানীর গরু চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। চাঁদপুর সদর উপজেলা সর্বত্র ঈদকে সামনে রেখে টহল পুলিশ জোরদার করা হবে। সফরমালী, নিশি রোড, বড় স্টেশনে টহল পুলিশ জোরদার করা হবে। রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্নীমারা ও জাহাজমারা এলাকায় নদী পথে ডাকাতি রোধকল্পে নৌ পুলিশের টহল জোরদার করা হবে। যাতে করে গরু ব্যবসায়ীরা টাকা নিয়ে নির্বিঘেœ বাড়ি যেতে পারে। ঈদে কমিউনিটি পুলিশের টহলও জোরদার করা হবে। তাদের পাশাপাশি কমিউনিটি পুলিশ কর্মকর্তাদেরকেও নজরদারি বৃদ্ধি করতে হবে। কমিউনিটি পুলিশ কর্মকর্তাদের সচেতন হবে হবে। জঙ্গিবাদ রোধে আমরা বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের জন্যে যে ফরম দিয়েছিলাম তার মধ্যে ২১ হাজার ফরম জমা পড়েছে। তা যাচাই-বাছাই করে যদি কেউ জঙ্গি তৎপরতার সাথে জড়িত থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।
    অন্যান্য বক্তারা বলেন, পুলিশ সুপার শামসুন্নাহার চাঁদপুরে আসার পর শহরে বখাটেপনা, মাদক বিক্রি ও সেবনকারী অনেকটা নির্মূল হয়েছে। পুরোপুরিভাবে মাদকমুক্ত করে এ জেলাকে মডেল জেলা হিসেবে গড়ে তোলা হবে। বাস স্টেশন হরিজন কলোনীর পেছনে প্রতিনিয়তই মাদকের আড্ডা বসে। তাছাড়া কুলিবাগান ও নিশি বিল্ডিং কসাইখানার পাশে কেরাম বোডের আসর বসিয়ে যুব সমাজ জুয়ায় মেতে উঠতে দেখা যায়। এদেরকে আইনের আওতায় এনে ও কেরাম বোড খেলা বন্ধ করে শাস্তি দেয়ার অনুরোধ জানান। বক্তারা আরো বলেন, রামপুর ইউনিয়নে দোকানপাট রাত ১০টার মধ্যে বন্ধ করা প্রয়োজন। এসব দোকানে যুব সমাজ বসে আড্ডায় মেতে উঠে। ইব্রাহিমপুর ইউনিয়নে কমিউনিটি পুলিশের কর্মকা- নেই। যার ফলে এ ইউনিয়নে নানা ধরনের অপরাধমূলক ঘটনা ঘটছে। আলুর বাজার এলাকায় বিআইডব্লিউটিএ’র যে ভবন রয়েছে সেখানে মাদকের আসর বসে। পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান আসামী ধরতে গেলে তার ব্যবহৃত গাড়ির তার পর্যন্ত কেটে দেয়া হয়। সেখানে পুলিশের তৎপরতা বৃদ্ধি করা প্রয়োজন।
    চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্যাহ অলির সভাপতিত্বে ও সেকেন্ড অফিসার মনির আহমেদের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা কমিউনিটি পুলিশের ভারপ্রাপ্ত সভাপতি রোটাঃ কাজী শাহাদাত, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, ডিএম শাহজাহান, নাছির চোকদার, ফরিদা ইলিয়াছ, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন বাচ্চু পাটোয়ারী, সাংবাদিক মির্জা জাকির, সদর থানা যুবলীগের সভাপতি নাজমুল পাটোয়ারী, পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শোয়েবুর রহমান, ৫নং রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটোয়ারী, বাগাদী ইউনিয়নের চেয়ারম্যান  আলহাজ্ব মোঃ বেলায়েত হোসেন বিল্লাল, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান কাশেম খান, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী, সদর কমিউনিটি পুলিশের সভাপতি সালাউদ্দিন জিন্নাহ, ১৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সভাপতি দেলোয়ার হোসেন ঢালী প্রমুখ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর