মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের ৭ম বার্ষিক সাধারণ সভা
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৬:৩৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: গত ৩ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল, চাঁদপুর-এর ৭ম বার্ষিক সাধারণ সভা-২০১৬ হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক ও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদ সভাপতি মোঃ আব্দুস সবুর মন্ডল। তিনি তাঁর বক্তব্যে হাসপাতাল প্রতিষ্ঠায় সম্পৃক্ত সকলকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং এ হাসপাতালটিকে আজকের এ পর্যায়ে আনতে যাঁদের অবদান রয়েছে, তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সর্বস্তরে হাসপাতালের সেবা প্রসারিত করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার উপর গুরুত্বারোপ করেন। চক্ষু চিকিৎসা সেবার মান উন্নত করে তিনি এ হাসপাতালটিকে অত্র অঞ্চলের চক্ষু রোগীদের জন্যে অন্যতম সেরা চক্ষু হাসপাতাল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মরহুম মাজহারুল হক ভূঁইয়া সাহেবের মতো সকলকে এগিয়ে আসার আহ্বান জানান এবং হাসপাতালের যে কোনো প্রয়োজনে জেলা প্রশাসকের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি হাসপাতালের সেবার মান এবং ব্যবস্থাপনা আরও উন্নত করার পরামর্শ প্রদান করে অবৈতনিক সাধারণ সম্পাদকসহ ৭ম বার্ষিক সাধারণ সভায় উপস্থিত সকল সদস্যকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।
সভায় চাঁদপুরের পুলিশ সুপার ও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি শামসুন্নাহার হাসপাতালের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। তিনি হাসপাতালের কার্যক্রমের পরিধি বিস্তারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তাছাড়া এ হাসপাতালের সাথে যাঁরা সমপৃক্ত তিনি তাঁদের প্রশংসা করেন এবং হাসপাতালের উত্তরোত্তর সফলতা ও উন্নতি কামনা করেন।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। হাসপাতালের প্রতিষ্ঠাতা ও হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক এম.এ. মাসুদ ভূঁইয়ার পিতা মরহুম মাজহারুল হক ভূঁইয়াসহ হাসপাতালের প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত যাঁরা মৃত্যুবরণ করেছেন তাঁদের সকলের রুহের মাগফিরাত এবং হাসপাতালের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদ সদস্য, সাধারণ পরিষদ সদস্যসহ উপস্থিত সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। অতঃপর বার্ষিক প্রতিবেদন-২০১৬ নামে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন কার্যনির্বাহী পরিষদের সভাপতি জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।
সভায় স্বাগত বক্তব্যে কার্যনির্বাহী পরিষদের অবৈতনিক সাধারণ সম্পাদক এম. এ. মাসুদ ভূঁইয়া হাসপাতালের সার্বিক কার্যক্রম এবং হাসপাতাল কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প বিস্তারিতভাবে উপস্থিত সকলকে অবহিত করেন। তিনি সভায় হাসপাতালের ৬ষ্ঠ বার্ষিক সাধারণ সভা-২০১৫-এর কার্যবিবরণী ও ২০১৫-১৬ অর্থ বছরের কার্যক্রম প্রতিবেদন উপস্থাপন করেন এবং তা সর্বসম্মতভাবে অনুমোদিত হয়। সভায় হাসপাতালের সকল বিশেষজ্ঞ চিকিৎসক, প্যারামেডিক, কর্মকর্তা ও কর্মচারী যারা হাসপাতালের কার্যক্রমকে সাফল্যের সাথে এগিয়ে নিতে তাঁকে সহযোগিতা করছেন তাদের সকলকে তিনি ধন্যবাদ জানান। অতঃপর হাসপাতালের কার্যক্রমকে আরো উন্নত ও গতিশীল করার জন্যে সকলের সহযোগিতা কামনা করেন। সভায় ২০১৫-১৬ অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাব প্রতিবেদন এবং ২০১৬-১৭ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন কার্যনির্বাহী পরিষদের কোষাধ্যক্ষ সুভাষ চন্দ্র রায় এবং তা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর