বুধবার, ১৩ নভেম্বর ২০১৯
logo
চাঁদপুরে 'সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ'-এর বাছাই কার্যক্রম সম্পন্ন
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৪:৫৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: তৃণমূল পর্যায় থেকে সাঁতারু খুঁজে বের করার লক্ষ্যে চাঁদপুরে 'সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ'-এর বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে। চাঁদপুর আউটার স্টেডিয়াম সংলগ্ন অরুণ নন্দী সুইমিং পুলে গতকাল রোববার সকাল থেকে দিনব্যাপী এ বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানের মধ্য দিয়ে বাছাই পর্ব উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহম্মেদ।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার ও বাংলাদেশ নৌ-বাহিনীর লেঃ কমান্ডার এসএম মাহমুদুর রহমান (সি) পিএসসি। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সাঁতার পরিষদের সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি আঃ মান্নান।
উপস্থিত ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক রফিজ উদ্দিন রফিক, জাতীয় সাঁতার কোচ দক্ষিণ কোরিয়ার এ পার্কগুন, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সাঁতারু তপন চন্দসহ নৌ-বাহিনীর কর্মকর্তাগণ।
বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ দিন সকাল ৯টা থেকে দিনব্যাপী জেলা ও উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ বিভিন্ন ক্লাবের অনূর্ধ্ব ১১ থেকে ১৮ বয়সী সাঁতারুরা এ বাছাই কার্যক্রমে অংশ নেয়।
নদী মাতৃক বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে লুকিয়ে থাকা প্রতিভাবান সাঁতারু যারা সুযোগের অভাবে তাদের প্রতিভার বিকাশ ঘটাতে পারছে না, তাদেরকে তুলে আনাই এ কার্যক্রমের মূল লক্ষ্য। ঢাকায় ১৯ মে থেকে শুরু হওয়া এ কার্যক্রম সারাদেশে চলবে ২ অক্টোবর পর্যন্ত। ৬৪টি জেলা হতে মোট ১ হাজার প্রতিভা সম্পন্ন সাঁতারু বাছাই করে ঢাকায় নেয়া হবে। প্রথম পর্বে জেলা প্রতি ২০ জন সেরা সাঁতারুকে মেডেল, সার্টিফিকেট ও নগদ অর্থ প্রদান করা হবে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর