বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
আত্মহত্যাকারী সাথীর পরিবারের পাশে শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসাইন
কেউ দোষী প্রমাণিত হলে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে
প্রকাশ : ০২ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০৬:১৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী সাথী আক্তার (১৪)-এর আত্মহত্যার ঘটনাস্থল পরিদর্শন এবং তার পরিবারকে সান্ত্বনা দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ সোহরাব হোসাইন। গতকাল ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় তিনি মধ্য বাগাদী গ্রামের তালুকদার বাড়িতে গিয়ে মৃত সাথী আক্তারের পিতা দেলোয়ার হোসেন তালুকদার ও মা চায়না বেগমকে সান্ত্বনা দেন।
এ সময় তিনি বলেন, যে সব শিক্ষার্থী শিক্ষকদের নির্যাতনের শিকার হয়ে আত্মহত্যার মত ঘটনা ঘটায় তাদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা জানানো ছাড়া আর কিছুই থাকে না। তবে যেসব শিক্ষক সাথী আক্তারকে আত্মহত্যার মত পাপ কাজে ঠেলে দিয়েছে বলে প্রমাণ মিলবে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি তিন কার্যদিবসের মধ্যে তদন্ত করে যে প্রতিবেদন দিবে তার উপর ভিত্তি করে সকল আইনী কার্যক্রম নেয়া হবে। চাঁদপুরে শিক্ষা মন্ত্রী নিজেই আসার কথা ছিল। কঙ্বাজারে পূর্ব নির্ধারিত অনুষ্ঠান থাকায় তিনি আমাকে চাঁদপুরে পাঠিয়েছেন।
এদিকে 'বাগাদী ইউনিয়নে এসহাক মেম্বার ও তার ছেলে শহীদ' আটক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকটাত্মীয় হওয়ায় মোবাইলের মাধ্যমে মামলা তুলে দিতে বিভিন্নভাবে হুমকি ধমকি দিচ্ছে। আত্মহত্যাকারী সাথীর বাবা-মার এমন অভিযোগে শিক্ষা সচিব সোহরাব হোসাইন বলেন, যদি আপনাদেরকে কেউ ভয়ভীতি প্রদর্শন করে তাহলে আপনারা পুলিশ সুপারকে অবগত করবেন। তাৎক্ষণিক তারা ব্যবস্থাগ্রহণ করবে। অপরাধীরা যতো ক্ষমতাশীল হোক না কেনো আইনের চেয়ে বেশি ক্ষমতা তাদের নেই। আইন সবার জন্য সমান।
এ সময় উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মঞ্জুর রহমান, জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা শিক্ষা অফিসার সফিউদ্দিন, বাগাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লালসহ আরো অনেকে। সাথীর বাড়ি পরিদর্শনের পর শিক্ষা সচিব বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ে যান এবং শিক্ষকদের সাথে কিছু সময় সাথীর আত্মহত্যায় প্ররোচনার বিষয়ে আলোচনা করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর