মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০
logo
চতুরঙ্গ আয়োজিত প্রাণ ফ্রুটিকস্ ৮ম ইলিশ উৎসবের প্রস্তুতি সভা
প্রকাশ : ০১ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০০:০৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: আগস্ট মাসের শেষ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের নিহতদের রুহের মাগফেরাত কামনা করে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতার মধ্য দিয়ে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন আয়োজিত প্রাণ ফ্রুটিকস্ ৮ম ইলিশ উৎসবের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। গতকাল ৩১ আগস্ট বুধবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে চতুরঙ্গের চেয়ারম্যান অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে এবং ইলিশ উৎসবের রূপকার হারুন-আল-রশীদের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সপ্তাহব্যাপী ইলিশ উৎসব এবার শুরু হবে ২২ সেপ্টেম্বর।
উৎসবের উদ্বোধনী দিন ২২ সেপ্টেম্বর বিকেল ৩টায় বর্ণাঢ্য আয়োজনে প্রাণ ফ্রুটিকস্ ৮ম ইলিশ উৎসবের গ্র্যান্ড র‌্যালি বের করা হবে। এ র‌্যালিতে অনেক লোকের সমাগম ঘটবে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা প্রাঙ্গণে এসে সমাপ্ত হবে। এরপর ৭ দিনব্যাপী ইলিশ উৎসবের শুভ উদ্বোধন করা হবে।
প্রস্তুতি সভায় বক্তারা বলেন, ইলিশ উৎসব একটি লোকজ উৎসব। এটি একক চতুরঙ্গের বা হারুন-আল-রশীদের উৎসব নয়। বর্তমানে এ উৎসবটি চাঁদপুরবাসীর প্রাণের উৎসব হিসেবে রূপ নিয়েছে। আমরা চাই এ উৎসবটি জাতীয় উৎসব করে চাঁদপুরের সুনাম বয়ে আনবে। উৎসবকে কেন্দ্র করে যে র‌্যালিটি বের করা হবে এটি কোনো সাধারণ র‌্যালি নয়। এটি একটি জাঁকজমকপূর্ণ র‌্যালি হবে। উৎসব চলাকালে যে সমস্ত সংগঠনের কর্মকর্তা ও কর্মীরা থাকবেন তাদের শৃঙ্খলা ও নিয়মকানুন বজায় রাখতে হবে। বক্তারা বলেন, আমরা মনে করি, সহসা চাঁদপুরের ইলিশ উৎসবটি জাতীয় উৎসব হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে।
সভায় বক্তব্য রাখেন উৎসব কমিটির সদস্য সচিব ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, উপদেষ্টা মুক্তিযোদ্ধা অজিত সাহা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, ভাইস চেয়ারম্যান কৃষ্ণা সাহা, উৎসবের সাংস্কৃতিক কমিটির আহ্বায়িকা ইতু চক্রবর্তী, আজীবন সদস্য অধ্যক্ষ মাহমুদা খানম, নতুন কুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা অ্যাডঃ আবুল কালাম সরকার, জেলা কান্ট্রি ফিশিং বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম মলি্লক, মৎস্যজীবী নেতা তসলিম বেপারী প্রমুখ।
উপস্থিত ছিলেন চতুরঙ্গ ইলিশ উৎসবের ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া কিরণ, আজীবন সদস্য শেখ মহিউদ্দিন রাসেল, কার্যনির্বাহী কমিটির পরিচালক সংগীত শিল্পী তাহমিনা হারুনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও চতুরঙ্গ ইলিশ উৎসবের সদস্যরা।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর